সোমবার ২৮ সেপ্টেম্বর, ২০২০

জার্মান ইউনিভার্সিটির সাথে নারায়ণগঞ্জের ক্রোণী গ্রুপের চুক্তি

বৃহস্পতিবার, ১৩ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৫৪

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: দেশের গার্মেন্টস শিল্পের অগ্রগতি ও দক্ষ জনশক্তি বাড়াতে জার্মান টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের সাথে পাঁচ বছর মেয়াদী দ্বিপক্ষীয় একটি চুক্তি সম্পন্ন হয়েছে নারায়ণগঞ্জের রপ্তানিমূখী গার্মেন্টস শিল্প প্রতিষ্ঠান ক্রোণী গ্রুপের সাথে।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে নারয়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় বিসিক শিল্পনগরীর পাশে অবস্থিত এই শিল্প প্রতিষ্ঠানটির কারখানা পরিদর্শনে আসেন জার্মান টেক্সটাইল ইউনিভার্সিটির দুই প্রফেসর প্রকৌশলী ড. আলেকজান্ডার বুজন, ড. লুজ বুজবন ও ১০ শিক্ষার্থীসহ ১২ সদস্যের একটি বিশেষজ্ঞ প্রতিনিধি দল।

পরে দুই দেশের প্রতিনিধিদের মধ্যে এ বিষয়ে চুক্তি স্বাক্ষরিত হয়। এই চুক্তির ফলে গার্মেন্টস শিল্পে দুই দেশের মধ্যে অভিজ্ঞতা বৃদ্ধিসহ আমদানি রপ্তানি ও বানিজ্যিক সম্পর্ক আরো উন্নত হবে বলে আশা করছেন সংশ্লিষ্ট বিশেষজ্ঞরা।

ক্রোনী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এ এইচ আসলাম সানি জানান, এই চুক্তির মধ্য দিয়ে দুই দেশের মধ্যে একটি সেতুবন্ধন সৃষ্টি হবে। জার্মানীর টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যেমন এখান থেকে ব্যবহারিক শিক্ষা অর্জন করতে পারবে, তেমনি এখানকার শিক্ষানবীশ কর্মকর্তা কর্মচারীরাও জার্মানীতে গিয়ে টেক্সটাইল বিশ্ববিদ্যালয় থেকে তাদের ফ্যাশন ও শিল্পখাত পর্যবেক্ষণ করে শিক্ষা অর্জন করে নিজেদের অভিজ্ঞতা এখানে কাজে লাগাবে। এতে করে দুই দেশেই দক্ষ জনশক্তি বৃদ্ধি পাবে।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ