রবিবার ২১ জুলাই, ২০১৯

জাপানে আর্ট প্রতিযোগিতায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সনদ প্রদান

রবিবার, ১৬ জুন ২০১৯, ২২:০৬

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: জাপানে অলিম্পিক -২০২০ উপলক্ষে ‘দ্য সেকেন্ড ওসিনো ফুজি আর্ট রিলে’ প্রতিযোগিতায় উত্তীর্ণ শিক্ষার্থীদের মাঝে সনদপত্র প্রদান করা হয়েছে৷

রবিবার (১৬ জুন) নারায়ণগঞ্জ চারুকলা ইন্সটিটিউটে চারুকলার অধ্যক্ষ সামছুল আলম আজাদ ২৫০ শিক্ষার্থীর মাঝে সনদপত্র তুলে দেন।

‘দ্য সেকেন্ড ওসিনো ফুজি আর্ট রিলে’ প্রতিযোগিতায় নারায়ণগঞ্জ, ঢাকা, কুমিল্লা, মুন্সিগঞ্জের প্রায় ১৩০০ শিশু এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। তাদের মধ্য থেকে ৩০০ জন শিক্ষার্থী এই প্রতিযোগিতায় উত্তীর্ণ হয়৷ এর মধ্য থেকে ২৫০ জন শিক্ষার্থীই নারায়ণগঞ্জের। প্রতিযোগিতায় উত্তীর্ণ ৩০০ জন শিক্ষার্থীর ছবিগুলো জাপানের প্রদর্শিত হয়েছে এবং আরো অনেক জায়গায় হবে। তাদের চিত্রকর্মগুলো ‘গিনেস বুকস্ অব ওয়ার্ল্ড রেকর্ডসে’ পাঠানো হবে।

চারুকলার অধ্যক্ষ সামছুল আলম আজাদ বলেন, বাংলাদেশ থেকে ১৩০০ প্রতিযোগী প্রতিযোগীতায় অংশগ্রহণ করেছে এর মধ্যে ৩০০ জন উত্তীর্ণ হয়েছে, এর মধ্য থেকে ২৫০ জনই নারায়ণগঞ্জের। এটা একটা বিশাল ব্যাপার। যতগুলো শিক্ষার্থী পুরস্কার পেয়েছে এদের সবার শিক্ষক আমাদের চারুকলার ছাত্র। নারায়ণগঞ্জ চারুকলা ইন্সটিটিউট বাংলাদেশের শিল্প আন্দোলনে বিরাট ভূমিকা রাখবে বলে আমি মনে করি। আমাদের অগ্রযাত্রা যদি ঠিক থাকে তাহলে আমাদের নারায়ণগঞ্জ সারাবিশ্বে অনন্য উদাহরণ সৃষ্টি করবে বলে আমি মনে করি।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ