বৃহস্পতিবার ২৭ জুন, ২০১৯

জানুয়ারি মাসজুড়ে খুন, ধর্ষণ, আত্মহত্যার ঘটনায় ২০ লাশ

শুক্রবার, ১ ফেব্রুয়ারি ২০১৯, ২১:৫৫

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: জেলায় প্রতিদিনই বাড়ছে লাশের সংখ্যা। নানা কারণে জেলা জুড়ে ঘটে যাচ্ছে নানা ধরণের অপরাধ আর বাড়ছে লাশের মিছিল। কিন্তু এই লাশের মিছিলের লাগাম টানা সম্ভব হচ্ছে না। বছরের প্রথম মাসে জেলা জুড়ে ঘটে গেছে একাধিক চাঞ্চল্যকর সব ঘটনা। জানুয়ারি মাসে সড়ক দুর্ঘটনা, যৌতুক, ধর্ষণ, এমনকি বলাৎকারের ঘটনায় মৃতের সংখ্যা ছিল ২০।

গত ১ জানুয়ারি হতে ৩১ জানুয়ারির মধ্যে পুরো নারায়ণগঞ্জ জেলা জুড়ে ২০ টি মৃত্যুর ঘটনা ঘটে। বিশ্লেষণ করলে দেখা যায়, সদর ও সিদ্ধিরগঞ্জ থানায় অধিকাংশ মৃত্যুর ঘটনা ঘটেছে। যার মধ্যে সদরে ৪টি ও সিদ্ধিরগঞ্জে ছিলো ৬ অস্বাভাবিক মৃত্যুর ঘটনা।

গত ৩ জানুয়ারি আড়াইহাজারে যৌতুকের টাকার জন্য ফুসকার সঙ্গে কীটনাশক জাতীয় পদার্থ মিশিয়ে উম্মে হানী (২৪) নামে এক গৃহবধূকে হত্যার অভিযোগ পাওয়া যায়। সে স্থানীয় ছনপাড়া এলাকার তুহিনের স্ত্রী। ঘটনার পর তুহিনকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করে এলাকাবাসী।

৩ জানুয়ারি সদর উপজেলার ফতুল্লার ইসদাইরে সাদিয়া আফরিন (২২) নামে তরুণীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। সাদিয়া ওই বাড়ির সুমন মিয়ার মেয়ে।

৮ জানুয়ারি নগরীর কলেজ রোড এলাকা থেকে ২২ বছরের অজ্ঞাত প্রতিবন্ধি তরুণীকে তুলে নিয়ে ফতুল্লার ভোলাইলের একটি মাঠে নিয়ে গিয়ে ধর্ষণ ও শ্বাসরোধ করে হত্যা করে কিছু তরুণ। এই ঘটনার ২০ দিনের মাথায় গ্রেপ্তার হয় ঘাতক জুয়েলসহ আরো দুইজন। গ্রেপ্তারকৃতরা দায় স্বীকার করে আদালতে জবানবন্দিও দিয়েছে।

১২ জানুয়ারি নারায়ণগঞ্জের রূপগঞ্জে ইভটিজিংয়ে বাধা দেয়ার ঘটনাকে কেন্দ্র করে আসলাম হোসেন (১৪) নামে ৭ম শ্রেনীর এক ছাত্রকে ছুরিকাঘাতে হত্যা করে মেহেদী নামে এক যুবলীগ কর্মী।

৯ জানুয়ারি ফতুল্লা উপজেলার ঢালীপাড়ার মাসুদ মিয়ার ভাড়াটিয়া বাড়ির একটি কক্ষের মেঝে থেকে কুলসুম আক্তার (২৫) নামে তরুণীর লাশ উদ্ধার করে পুলিশ। তারা গলায় ফাঁস দেওয়ার দাগ রয়েছে। স্বামীর সঙ্গে কুলসুম ঢালীপাড়া মাসুমের বাড়িতে ভাড়া থেকে গার্মেন্ট কাজ করতো। নিহতের স্বামী মামুন পলাতক রয়েছে।

১৩ জানুয়ারি সিদ্ধিরগঞ্জে ভোর আনুমানিক সাড়ে ৬টার দিকে জালকুড়ি এলাকায় প্রাইম ফিলিং ষ্টেশন সংলগ্ন সড়কে গাড়ী চাপায় জাহাঙ্গীর (২৮) নামে এক যুবকের মৃত্যু হয়েছে।

১৪ জানুয়ারি শহরের নগর খানপুরের পুকুরপাড় এলাকায় ময়লা, আবর্জনার মধ্য থেকে একটি নবজাতকের লাশ উদ্ধার করেছে এলাকাবাসী। জানা যায়, কে বা কারা গভীর রাতে শিশুটির মরদেহ ফেলে যায়।

১৭ জানুুয়ারি সিদ্ধিরগঞ্জ নাসিক ৩ নম্বর ওয়ার্ডের রসূলবাগ এলাকার আলমখানের ভাড়া বাড়ির তানজিল নামে এক শিশুকে বলাৎকার শেষে শ্বাসরোধ করে হত্যা করে উক্ত বাড়ির ম্যানেজার নাজমুল ইসলাম রাজুকে (৪৩)। এ ঘটনায় গ্রেপ্তার হওয়া রাজু আদালতে দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছে।

১৯ জানুয়ারি বন্দর উপজেলা সোনাকান্দার সরদার বাড়ি এলাকার একটি ফ্লাট থেকে নাঈমা রহমান (৩৭) নামে এক গৃহবধূকে ধারালো অস্ত্র দিয়ে হত্যার পর লাশে আগুন জ্বালিয়ে দিয়েছে দূর্বৃত্তরা।

১৯ জানুয়ারি রূপগঞ্জ উপজেলার কাজিরবাগ এলাকা থেকে মাহিম (১৪) নামে অষ্টম শ্রেণির এক মাদ্রাসা ছাত্রের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহতের পরিবারের দাবি, তাকে পিটিয়ে হত্যা করে লাশ ঝুলিয়ে রাখা হয়েছে। তবে পুলিশ বলছে, লাশের অবস্থা দেখে মনে হচ্ছে আত্মহত্যা। নিহত মাহিম কাজিরবাগ এলাকার পাটকল শ্রমিক মন্নান মিয়ার ছেলে।

২০ জানুয়ারি আড়াইহাজার উপজেলার সুলতানসাদী এলাকার শ্মশানঘাট থেকে মোজাম্মেল (২৭) নামের যুবকের লাশ উদ্ধার করেছে থানা পুলিশ। যুবকের মৃত্যুর কারণ জানা যায়নি।

২১ জানুয়ারি ফতুল্লার আলীগঞ্জ এলাকায় পারিবারিক বিরোধে শ্বশুরকে খুন করে মেয়ের জামাই। এ সময় এলাকাবাসী গণধোলাই দিয়ে ঘাতক জামাই আলমগীর হোসেনকে পুলিশে দিয়েছে।

একই দিনে বন্দর উপজেলার রসূলবাগ এলাকায় অবস্থিত জামাল জুট মিলে মেশিনের সাথে আঘাত পেয়ে মো. আলী (৪০) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে।

২৫ জানুয়ারি সিদ্ধিরগঞ্জে একটি বিয়ের গায়ে হলুদের অনুষ্ঠানে বিয়ারের সাথে স্পিরিট পানে তিন যুবকের মৃত্যু হয়।

২৭ জানুয়ারি শহরের দেওভোগে আলমগীর হোসেন (৩০) নামে যুবককে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

২৮ জানুয়ারি নগরীর মাসদাইর এলাকায় সামান্য ব্রেসলেটের জন্য ঝগড়ার জের ধরে হাসিয়ারি শ্রমিক সিয়ামকে খুন করে একই এলাকার যুবক নিলয়। এই ঘটনায় সিয়ামের বন্ধু ঘাতক নিলয়কে আটক করেছে পুলিশ।

২৯ জানুয়ারী রূপগঞ্জ পিতলগঞ্জ দেওয়ানবাড়ি এলাকায় জমি সংক্রান্ত বিরোধের জেরে মামুন দেওয়ান নাছির (২১) নামে শিক্ষার্থীকে পিটিয়ে হত্যা করেছে তার স্বজনেরা।

সর্বশেষ ৩১ জানুয়ারি সিদ্ধিরগঞ্জে সড়ক দুর্ঘটনায় মিতু আক্তার নামে নারী পোশাক শ্রমিক মৃত্যুর ঘটনা ঘটে।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ