শনিবার ২০ জুলাই, ২০১৯

জাতীয় কবি পুরুস্কার পেলেন কবি জাহাঙ্গীর আলম

সোমবার, ৪ মার্চ ২০১৯, ২২:১৯

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নবম জাতীয় পুরুস্কার পেলেন আড়াইহাজারের কৃতি সন্তান মুহাম্মদ জাহাঙ্গীর আলম। তিনি তার লেখা সনেট কবিতার জন্য এ পুরস্কারটি লাভ করেন।

গত শুক্রবার (১ মার্চ) দিনব্যাপী ‘মুক্তিযুদ্ধের চেতনায় জেগে উঠো বাংলাদেশ’ শ্লোগান নিয়ে অগ্রসরমান বাংলাদেশ কবি সংসদের আয়োজনে ২১বছর পূর্তি উপলক্ষ্যে নবম জাতীয় কবি সম্মেলন ২০১৯ অনুষ্ঠিত হয়। এতে অংশ নেয় দেশের বিভিন্ন জেলা থেকে প্রায় ৪ শতাধিক কবি।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর জ্বালানী উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী বীর বিক্রম পিএইডি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোনারগাঁও ইউনিভার্সিটির চেয়ারম্যান ডাক্তার সায়মা ইসলাম ইভা, আলোকিত আড়াইহাজার-এর সম্পাদক আলী আশরাফ এবং কবি সৈয়দা সাজেদা চৌধুরী। নবম জাতীয় কবি সম্মেলন ২০১৯ এর প্রধান উপদেষ্টা শিশু সাহিত্যিক রফিকুল হক দাদু ভাই। অনুষ্ঠানে সঞ্চালক ছিলেন জাতীয় কবি পরিষদের সদস্য সচিব কবি তৌহিদুল ইসলাম কনক।

কবি জাহাঙ্গীর আলম বলেন, আমাকে পুরুস্কৃত করে আগামীর পথচলাকে আরো সুগম করে দিয়েছে। এ পুরুস্কার আমার পাঠক ও দেশবাসীকে উৎস্বর্গ করে দিলাম। যাদের সহযোগিতায় ও উৎসাহে আজ আমি পুরুস্কার পেলাম আমি তাদের কাছে তীরকৃতজ্ঞ। জানা গেছে, জাহাঙ্গীর আলম আড়াইহাজার রিপোর্টার্স ক্লাবে অর্থ-সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। তরুণ এই লেখককে পুরুস্কৃত করায় সংগঠনের পক্ষ থেকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অভিনন্দন ও ধন্যবাদ জানানো হয়েছে। সেই সাথে কবির বভিষ্যত মঙ্গল কামনা করেছে সংগঠনের সদস্যরা।

সব খবর
শিল্প ও সাহিত্য বিভাগের সর্বশেষ