শনিবার ১৭ আগস্ট, ২০১৯

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের ইফতার মাহফিল

সোমবার, ১৩ মে ২০১৯, ২১:৪৬

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: পবিত্র মাহে রমজান উপলক্ষে জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এ সময় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আশু রোগ মুক্তি কামনা করা হয়। তবে এ ইফতার মাহফিলে বিএনপিপন্থী আইনজীবী ফোরামের একটি অংশ উপস্থিত ছিল না।

সোমবার (১৩ মে) সন্ধ্যায় জেলা আদালতের বিপরীত পাশে অবস্থিত হিমালয় চাইনিজ রেস্টুরেন্টে এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড. জয়নুল আবেদীন।

অনুষ্ঠানে তিনি বলেন, বেগম খালেদা জিয়া বিন্দুমাত্র বিচলিত নন। তাকে কোন দুর্নীতি মামলায় নয় রাজনৈতিক রোষানলে কারাবন্দি অবস্থায় থাকতে হচ্ছে। তিনি আইনি পন্থায় বেরিয়ে আসবেন। তিনি চান আমি-আপনি তাকে আন্দোলনের মাধ্যমে বের করে নিয়ে আসবো। আমরা কঠোর কর্মসূচি ঘোষণা করবো। আমি বিশ্বাস করি, আইনজীবীরা যে কর্মসূচিই দিক না কেন তাতে নারায়ণগঞ্জের আইনজীবীরা পিছিয়ে থাকবে না।

অনুষ্ঠানে প্রধান বক্তা সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সাধারণ সম্পাদক ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন বলেন, আওয়ামী লীগ জনসমর্থনে দেউলিয়া। এই বিষয়টি গত সংসদ নির্বাচনেই টের পেয়েছে তারা। তাইতো আগের রাতেই ভোট সম্পন্ন করে রেখেছে। বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় আটকে রেখেছে। জামিন হলেও তাকে সরকার বাধা দিয়ে আটকে রেখেছে কেবলই রাজনৈতিক কারণে। এক দেশে দুই আইন চলতে পারে না। দুর্নীতি ছাড়া এদেশে আর কিছু বাকি নাই।

বিশেষ অতিথির বক্তব্যে অনুষ্ঠানে মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি ও আইনজীবী নেতা এড. সাখাওয়াত হোসেন খান বলেন, এই ইফতারের আয়োজনকে বিফল করার জন্য অনেক প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয়েছিল। কিন্তু তাতে তারা সফল হতে পারেনি। যারা অনেক প্রতিবন্ধকতা থাকা সত্ত্বেও এই অনুষ্ঠানে এসেছেন তাদের জানাই কৃতজ্ঞতা। আর যারা এই ষড়যন্ত্র করেছিল তাদের বিচার আমি আইনজীবী সদস্যের কাছেই দিলাম। এড. সাখাওয়াত হোসেন বিএনপি চেয়ারপারসনের মুক্তি দাবি করেন।

জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি এড. সরকার হুমায়ূন কবিরের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, সিনিয়র সহ সভাপতি এড. খন্দকার আজিজুল হক হান্টু, যুগ্ম সাধারণ সম্পাদক এড. আনোয়ার প্রধান, এড. সিদ্দিকুর রহমান প্রমুখ। জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক এড. খোরশেদ আলম মোল্লার সঞ্চালনায় অনুষ্ঠানে এড. এমএ বাতেন, এড. সিরাজ, এড. কামরুন্নাহার, সহ সভাপতি এড. মশিউর রহমান শাহীন, এড. রাকিবুল হাসান শিমুল, বেনজির আহমেদ, যুগ্ম সম্পাদক এড. কামাল, এড. আবুল কালাম আজাদ জাকির, এড. জিল্লুর রহমান মুকুল, সালাউদ্দিন ভূইয়া সবুজ, মাহমুদুল হক আলমগীর, সাংগঠনিক সম্পাদক এড. সিদ্দিকুর রহমান সিদ্দিক, এড. আলম খান প্রমুখ আইনজীবী উপস্থিত ছিলেন।

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ