বৃহস্পতিবার ২৪ অক্টোবর, ২০১৯

জমি উদ্ধারের দাবিতে রফিক চেয়ারম্যানের বিরুদ্ধে মানববন্ধন

সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০১৯, ২১:০৩

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: রূপগঞ্জের কায়েতপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক মুক্তিযোদ্ধা পরিবারের জমি দখল করে রেখেছেন অভিযোগ করে জমি উদ্ধারের দাবিতে মানববন্ধন করেছে জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড।

সোমবার (৩০ সেপ্টেম্বর) দুুপুরে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি শরীফ উদ্দিন সবুজের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সংসদ নারায়ণগঞ্জ জেলা শাখার ডেপুটি কমান্ডার এডভোকেট নুরুল হুদা, নারায়ণগঞ্জ সদর উপজেলা কমান্ডার শাজাহান ভূইয়া জুলহাস, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড নারায়ণগঞ্জ জেলা শাখার সাধারন সম্পাদক ইঞ্জিনিয়ার রেজাউল করিম রাজিব, প্রয়াত মুক্তিযোদ্ধা কামরুজ্জামান কমুর ছেলে মোহাম্মদ মোশাইদ রহমান মকিদ, মকিদের স্ত্রী ফাতেমা রহমান আশা, মকিদের মা মনোয়ারা সুলতানা, আসাদুজ্জামান রাজন প্রমুখ।

মানববন্ধনে নুরুল হুদা বলেন, নারায়ণগঞ্জের পুলিশ সুপার নিরীহ মানুষের পাশে দাড়ান বলে সুনাম রয়েছে। আমরা আগামী পনের দিনের মধ্যে মুক্তিযোদ্ধা কামরুজ্জামানের পরিবারের জমি উদ্ধার করে দিতে তার কাছে দাবী জানাই।

শাজাহান ভূইয়া জুলহাস বলেন, মুক্তিযোদ্ধারা যুদ্ধ করে একটি স্বাধীন দেশ উপহার দিয়েছে। সেখানে একজন মুক্তিযোদ্ধা পরিবারের জমি বেদখল হয়ে যাবে এটা হতে পারেনা। আমরা দাবি জানাবো এই মুক্তিযোদ্ধা পরিবারের জমি উদ্ধারে জেলা প্রশাসক ও পুলিশ সুপার যথাযথ ব্যবস্থা নিবেন।

সভাপতি শরীফ উদ্দিন সবুজ বলেন, মুক্তিযোদ্ধা কামরুজ্জামান কামুর ছেলে মুকিদ অভিযোগ করেছে কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম তাদের পরিবারের জমি বালু ফেলে দখল করে নিয়েছে। রফিক চেয়ারম্যানের মাস্তানদের ভয়ে তারা এলাকায় যেতে পারছে না। আইনের শাসন থাকলে কোনো স্বাধীন দেশে এমন হতে পারেনা। নারায়ণগঞ্জের পুলিশ সুপার অনেক অপরাধীর বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছেন যাদের বিরুদ্ধে আগে ব্যবস্থা নেয়া হয়নি। পুলিশ সুপার মুক্তিযোদ্ধার সন্তানও। আমরা দাবী করবো পুলিশ সুপার এই পরিবারের জমি উদ্ধার করে দেয়ার ব্যাপারে যথাযথ ব্যবস্থা নেবেন।

মানববন্ধনে প্রয়াত মুক্তিযোদ্ধা কামরুজ্জামান কমুর স্ত্রী মনোয়ারা সুলতানা ও ছেলে মোশাইদ রহমান মুকিদ জানান, নারায়ণগঞ্জের রুপগঞ্জ উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলাম ও তার ভাই মিজান রুপগঞ্জের পিতলগঞ্জে অবস্থিত তাদের তেরো শতাংশ জমি বালু ফেলে দখল করে নিয়েছে। এ জমি তারা বিশ বছর আগে কিনেছেন। এ জমির মিউটেশন মুক্তিযোদ্ধা কামরুজ্জামান কমুর ছেলে বউয়ের নামে করা রয়েছে। এরপরেও রফিক গং এ জমি দখল করে নিয়েছে। রফিকুল ইসলামের মাস্তানদের ভয়ে তারা নিজেদের জমিতে যেতে পারছেন না। পুলিশকে লিখিতভাবে জানানোর পরেও কোনো লাভ হচ্ছেনা। তারা পুলিশের সহায়তা পাচ্ছেন না। পুলিশকে জানানোর কারনে ও এ জমি উদ্ধারের দাবীতে অনশন করায় তাদের পরিবারকে হত্যার হুমকি দেয়া হচ্ছে। এ ব্যাপারে তারা পুলিশের সহায়তা চেয়ে লিখিত আবেদন করেছেন। তারা জমি উদ্ধারে উর্ধ্বতন কতৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ