বৃহস্পতিবার ২৮ মে, ২০২০

জনসমাগম বন্ধে নারায়ণগঞ্জে সেনা তৎপরতা

সোমবার, ৩০ মার্চ ২০২০, ২০:৫২

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: গত ১ মার্চ থেকে এ পর্যন্ত নারায়ণগঞ্জে বিদেশ ফেরত লোকের সংখ্যা ৬০০৩ জন। তাদের মধ্যে ৯৫৯ জনের ঠিকানা ও অবস্থান চিহ্নিত করেছে প্রশাসন। অন্যদিকে সরকারি বিধিনিষেধ সত্ত্বেও জেলার বিভিন্ন নদীর ঘাট, হাট-বাজার, গলির মোড়ে জনসমাগম বন্ধ হচ্ছে না। করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে প্রবাসীদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত, হাটবাজারে জনসমাগম বন্ধ এবং সামাজিক দূরত্ব বজায় রাখতে কাজ করছে প্রশাসন। একই সাথে নারায়ণগঞ্জে টহল জোরদার করেছে সেনাবাহিনী। সরকারের নির্দেশনা বাস্তবায়নে জেলায় কাজ করে যাচ্ছেন সেনাবাহিনীর একাধিক টিম।

সোমবার (৩০ মার্চ) সারাদিন জেলার বন্দর ও আড়াইহাজার উপজেলায় নানা ধরনের তৎপরতা চালিয়েছে সশস্ত্র বাহিনীর সদস্যরা। ত্রাণ সামগ্রী বিতরণ, জীবানুনাশক স্প্রে, জনসচেতনতা বৃদ্ধিতে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের সাথে কাজ করেছে তারা। উপজেলার হাটবাজার সড়ক অলিতে গলিতে তৎপরতা চালায় বাংলাদেশ সেনাবাহিনী।

বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শুক্লা সরকার বলেন, আজ বন্দরের ৫টি ইউনিয়নে ২৫০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছি। বন্দর খেয়াঘাট, বন্দর রেললাইন, নবীগঞ্জে সচেতনতামূলক কার্যক্রমে ছিলাম। এ সময় সেনা সদস্যরা আমাদের সহযোগিতা করেছেন। মেজর সাজ্জাদের নেতৃত্বে সেনাবাহিনী আমাদের সাথে ৫টা থেকে সাড়ে ৬টা পর্যন্ত ছিল।

আড়াইহাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহাগ হোসেন বলেন, আমাদের অভিযান ছিল কিন্তু কোন জরিমানা করা হয় নাই। বাজার এখন আমাদের নিয়ন্ত্রণে। এর পাশাপাশি বাজারের প্রতিটি দোকানে মূল্য তালিকা ঝুলানো রয়েছে। দ্রব্যমূল্য মোটামুটি নিয়ন্ত্রণে রয়েছে। সেনাবাহিনীর ক্যাপ্টেন মাহজাবিন ও পুলিশের সহযোগিতায় সামাজিকভাবে দূরত্ব এড়িয়ে চলার লক্ষে জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়েছে। এছাড়া পুরো উপজেলার বিভিন্ন ইউনিয়নে একযোগে জীবাণুনাশক স্প্রে করা হয়েছে।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ