বৃহস্পতিবার ২৪ অক্টোবর, ২০১৯

জঙ্গি সম্পৃক্ততা না পাওয়ায় ফোয়ারাকে ছেড়ে দিয়েছে পুলিশ

মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০১৯, ২০:৪৩

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: ফতুল্লার তক্কার মাঠ এলাকায় অভিযান চালিয়ে জঙ্গি সন্দেহে বাংলাদেশ ব্যাংকের সাবেক ডিজিএম জয়নাল আবেদিনের ছেলে প্রভাষক ফরিদউদ্দিন রুমি ও পূত্রবধূ জান্নাতুল ফোয়ারা অনুকে আটক করে ডিএমপি’র কাউন্টার টেরোরিজম ইউনিট। এ ঘটনায় ফরিদউদ্দিন রুমির সাথে জঙ্গি সম্পৃক্ততা পাওয়ায় তাকে গ্রেফতার দেখানো হয়। তবে জান্নাতুল ফোয়ারার সাথে জঙ্গি সম্পৃক্ততা না পাওয়াতে তাকে ছেড়ে দেয় পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে ফতুল্লা মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসলাম হোসেন বলেন, ‘ফতুল্লা থেকে ফরিদউদ্দিন রুমি ও তার স্ত্রী ফোয়ারাকে আটক করা হয়। ফোয়ারার বিরুদ্ধে জঙ্গি সম্পৃক্ততার কোন প্রমাণ না মেলাতে তাকে ছেড়ে দেওয়া হয়। অন্যদিকে নব্য জেএমবির সদস্য ফরিদউদ্দিন রুমিকে গ্রেফতার করা হয়।’

গত সোমবার (২৩ সেপ্টম্বর) ভোরে ফতুল্লার তক্কার মাঠ এলাকায় জঙ্গি আস্তানায় অভিযান পরিচালনা করে বিস্ফোরকসহ নব্য জেএমবি’র সদস্য রুমিকে আটক করে ডিএমপি’র কাউন্টার টেরোরিজম ইউনিট। এর আগের রাতে ঢাকা থেকে মিজানকে আটক করে পুলিশ। তার দেওয়া তথ্য মতেই ফতুল্লার ওই বাড়িতে অভিযান চালায় পুলিশ। অভিযানে বিপুল পরিমাণ বিস্ফোরক ও বোমা বানানোর সরঞ্জাম উদ্ধার করা হয়।

এ ঘটনায় ফতুল্লা মডেল থানায় একটি মামলাও দায়ের করা হয়েছে। মামলায় গ্রেফতারকৃত বাংলাদেশ ব্যাংকের সাবেক ডিজিএম জয়নাল আবেদিনের ছেলে প্রভাষক ফরিদউদ্দিন রুমি, নারায়ণগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটের ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের শেষ বর্ষে ছাত্র মিশুক খান মিজান ও পলাতক ফরিদউদ্দিনের ভাই জামালউদ্দিন রফিকসহ নামীয় ৬ জন ও অজ্ঞাত আরও ৬-৭ জনকে আসামি করা হয়েছে।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ