শুক্রবার ২৩ আগস্ট, ২০১৯

ছেলেধরা বলতে কিছু নেই: ওসি আসলাম

রবিবার, ২৮ জুলাই ২০১৯, ২১:৫৫

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন বলেছেন, ছেলেধরা বলতে কোন কিছু নাই। একটি বিশেষ চক্র দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে গুজব ছড়াচ্ছে। তাই আমরা কেউ গুজবে কান না দিয়ে দেশে শান্তি বজায় রাখি। আমরা আমাদের বাংলাদেশকে দূর্নীতিমুক্ত দেশ হিসাবে প্রতিষ্ঠা করতে চাই।

রোববার (২৮ জুলাই) কাশিপুর দেওভোগ হাজী উজির আলী উচ্চ বিদ্যালয়ে জেলা পুলিশ আয়োজিত গণ সচেতনতা সপ্তাহ-২০১৯ এর ফতুল্লা মডেল থানার উদ্যোগে মতবিনিময় সভায় স্কুলের শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, যারা অসৎ উদ্দেশ্যে দেশের বিভিন্ন স্থানে ছেলেধরা বলে গুজব ছড়াচ্ছে তাদেরকে শনাক্ত করতে হবে। যারা গুজব ছড়িয়ে দেশে অস্থিতিশীল সৃষ্টি করছে তারা দেশের শত্রু। আমরা সচেতন হতে হবে যাতে করে কেউ গুজব ছড়িয়ে অরাজকতা সৃষ্টি করতে না পারে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে ওসি আসলাম হোসেন বলেন, তোমরা দেশ ও জাতির একমাত্র ভবিষ্যৎ। দেশকে এগিয়ে নিয়ে যেতে সবার আগে তোমাদের ভূমিকা রাখতে হবে। আর তোমাদের ভাল মানুষ হতে হবে। তোমরা বিদ্যালয়ে আসা যাওয়ার ক্ষেত্রে কোন ধরনের ভয় পাবে না। গুজবে কোন কান দিবে না। তোমাদের কোন সমস্যা হলে আমাকে এবং তোমাদের স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি সাইফউল্লাহ বাদল ভাইকে ফোন করে জানাবে। আমরা তোমাদের সাথে থাকবো। তোমরা ভাল ভাবে লেখাপড়া করে দেশ ও জাতির মুখ উজ্জল করবে সেই প্রত্যাশা করছি।

তিনি আর বলেন, আর এ পযর্ন্ত ছেলেধরা গুজবে যত গুলো গণপিটুনী দিয়ে হত্যা করা হয়েছে বেশির ভাগ লোক প্রতিবন্ধি কিংবা মানসিক ভারসাম্যহীন। এতে করে প্রমান করে ছেলেধরা বলতে কোন ঘটনা না। সব কিছুই গুজব। আর ছেলেধরা সন্দেহে গণপিটুনী দিয়ে যাদের হত্যা করা হয়েছে তাদের কি অপরাধ ছিলো। গুজবে হত্যা করার পর মামলার আসামী হয়েছে। অতি উৎসাহিত হয়ে অরাজকতা সৃষ্টি করে নিজেরা বিপদে না পড়ার আহবান করা হয়। আর গুজবে কান দিয়ে কাউকে সন্দেহ হলে আগে লোকটির বিষয়ে খোজখবর নিতে হবে। আর তাৎক্ষনিক ভাবে পুলিশকে অবগত করতে হবে।

এসময় ওসি আসলাম হোসেন দেওভোগ হাজী উজির আলী উচ্চ বিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের মাদককে না বলার জন্য সচেতন করেন এবং শিক্ষার্থীদের মাদকের বিরুদ্ধে শপথ বাক্য পাঠ করান এবং সকল শিক্ষার্থী মাদককে বয়কট করার প্রতিজ্ঞা করেন।

গণসচেতনতা সপ্তাহের মতবিনিময় সভায় দেওভোগ হাজী উজির আলী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও কাশিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম সাইফউল্লাহ বাদলের সভাপতিত্বে উপস্থিত ছিলেন কাশিপুর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আইয়ুব আলী, স্কুলের ম্যানোজিং কমিটির অভিভাবক সদস্য আশরাফুল আলম, এমএ সাত্তার, সরদার সালাউদ্দিন, বিশ্বাস লুৎফর রহমান, সফিউদ্দিন খন্দকার তপন, জুয়েল প্রধান, দিপালী নাগ, স্কুলের প্রধান শিক্ষক হুমায়ন কবির রতন প্রমুখ।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ