বুধবার ১৪ নভেম্বর, ২০১৮

চুনকা পাঠাগারে উদীচীর সুবর্ণ জয়ন্তী উদযাপিত

সোমবার, ২৯ অক্টোবর ২০১৮, ২৩:১০

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে সাংস্কৃতিক সংগঠন উদীচীর সুবর্ণ জয়ন্তী উদযাপিত হয়েছে। বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী, নারায়ণগঞ্জ জেলা সংসদের আয়োজনে এই অনুষ্ঠান উদযাপন করা হয়।

সোমবার (২৯ অক্টোবর) বিকেল ৫ টায় সারাদেশের পাশাপাশি নারায়ণগঞ্জে আলী আহাম্মদ চুনকা নগর মিলনায়তন ও পাঠাগারে একযোগে উদীচীর সকল কর্মীবৃন্দ জাতীয় সঙ্গীত ও পতাকা উত্তোলনের মধ্য দিয়ে মানুষ ও সাংস্কৃতিক সংগ্রামকে বেগবান করার শপথ গ্রহণ করেন।

জেলা উদীচীর সাবেক সাধারণ সম্পাদক পিন্টু শাহার সঞ্চালনায় জাতীয় পতাকা উত্তোলন করে অনুষ্ঠানের উদ্বোধন করেন খেলাঘরের সভাপতি রথিন চক্রবর্তী। এ সময় উদীচীর দলীয় পতাকা উত্তোলন করেন উদীচীর প্রেসিডেন্ট জাহিদুল হক দিপু। দলীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠান শেষ হয় ।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে সকলে উদীচীর প্রতিষ্ঠাতা সত্যেন সেন, রণেশ দাশগুপ্ত ও উদীচীর প্রয়াত সদস্যদের স্মরণে আলোক শিখা প্রজ্জ্বলন করেন এবং ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি প্রদান করেন। এসময় আরো ছিল আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

এ সময় আরো উপস্থিত ছিলেন সাংস্কৃতিক ব্যাক্তিত্ব রফিউর রাব্বি,সাংস্কৃতিক জোটের সভাপতি জিয়াউল ইসলাম কাজল, এডভোকেট আওলাদ হোসেন, গণসংহতির জেলা সমন্বয়কারী তরিকুল সুজন, খেলাঘরের সাধারন সম্পাদক ফারুক মহসিন, মহিলা পরিষদের সভাপতি লক্ষী চক্রবর্তী প্রমুখ সাংস্কৃতিক ও রাজনৈতিক ব্যক্তিত্ব।

গণশিল্পী সত্যেন সেন ও রণেশ দাশগুপ্ত এর সৃজন অগ্রদূতের মাধ্যমে ১৯৬৮ সালের ২৯ অক্টোবর এক উত্তপ্ত সময়ে উদীচীর জন্ম হয়। দীর্ঘ ৫০ বছরে এদেশের জাতীয় সংস্কৃতিক ও রাজনৈতিক সংগ্রামের ইতিহাসে উদীচীর রয়েছে গৌরবের ভমিকা। ১৯৭১ এর মুক্তিযুদ্ধ, স্বৈরাচার আন্দোলন ও এদেশের নিপীরিত মানুষের মুক্তির বিভিন্ন সংগ্রামে উদীচী তার শক্তি নিয়ে নিয়োজিত থেকেছে।

 

সব খবর
সংগঠন সংবাদ বিভাগের সর্বশেষ