বুধবার ২১ এপ্রিল, ২০২১

চিন্তা করে ভোট দেয়ার আহবান জানালেন ডিসি

মঙ্গলবার, ২ মার্চ ২০২১, ১৮:০১

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেছেন, সবাইকে সচেতনভাবে ভোটার হতে হবে। ভোটার হবার যে নিয়মাবলী সেটাও যাতে জানি। প্রতিটি ভোটারের জন্য যাতে আমরা আলাদাভাবে কর্মকৌশল নির্ধারণ করি। আর যারা ভোটার নিবন্ধনের কাজের সাথে যুক্ত তারা যাতে জনসাধারণকে সঠিক তথ্যটি দিয়ে ভোটার হবার জন্য উৎসাহিত করে সেটিও লক্ষ্য রাখতে হবে।

মঙ্গলবার (২ মার্চ) সকালে জাতীয় ভোটার দিবস উপলক্ষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি একথা বলেন।
এর আগে জাতীয় ভোটার দিবস উপলক্ষে জেলা প্রশাসকের কার্যালয়ে একটি বর্ণাঢ্য র‍্যালি অনুষ্ঠিত হয়। র‍্যালিটি জেলা সার্কিট হাউস থেকে বের হয়ে আদলত প্রাঙ্গন ঘুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, ভোটার তালিকায় অন্তর্ভূক্তির পরে যার যার ভোট তো সেই দিবে। তারপরও আমরা ভোট দেবার সময় যাতে একটু চিন্তা করে আমাদের মুক্তিযুদ্ধ, লাল-সবুজের পতাকা, বাঙ্গালিত্ব ও আমাদের বঙ্গবন্ধু। তারপর অন্যান্য দল। এসকল জায়গাগুলোতে সঠিক থাকার চেষ্টা করি। ভোটারের নিবন্ধন তালিকা তৈরির ক্ষেত্রে প্রতিটি পরিবারেই এখন শিক্ষিত ছেলে-মেয়ে রয়েছে তাদেরও সহযোগিতা আমরা নিতে পারি। প্রতিটি পরিবারের শিক্ষিত ছেলে-মেয়েরা ইন্ডিভিজুয়াল চেইঞ্জমেকার হিসেবে কাজ করে। ভোটার হবার যে নিয়ামবলি বা যে সকল ক্রাইটেরিয়া রয়েছে সে বিষয়গুলো নিয়ে আমরা বিভিন্ন গণমাধ্যমগুলোতে বিজ্ঞাপনের মাধ্যমে জনসচেতনতা বৃদ্ধিতেও কাজ করা যেতে পারে।

জেলা প্রশাসক আরও বলেন, ইতিমধ্যে নারায়ণগঞ্জে করোনার টিকার জন্য প্রায় ৯০ হাজার মানুষ রেজিস্ট্রেশন করেছেন। আমরা সকলে ভোটার তালিকার অন্তর্ভূক্তির ন্যায় যাতে করোনার টিকা দেওয়ার রেজিস্ট্রেশনের কাজটাও সম্পূর্ণ করার আহ্বান জানাই। নিজেকে নিজে সুরক্ষিত করবার পাশাপাশি অন্যকেও সুরক্ষিত রাখবার জন্য আমাদের সকলের করোনার ভ্যাকসিন নিতে হবে।

জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ মতিয়ুর রহমানের সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন, স্থানীয় সরকারের উপপরিচালক মনিরুজ্জামান বকাউল, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাফিজুর রহমান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মো. ইসহাক, সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক আসাদুজ্জামান সরদার, নাসিক ১৮নং ওয়ার্ড কাউন্সিলর কবির হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক, নারী কাউন্সিলর শারমিন হাবিব বিন্নি প্রমুখ।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ