শুক্রবার ১৪ ডিসেম্বর, ২০১৮

চিত্রকলা, গান ও আড্ডা নিয়ে দাগ আর্ট স্টেশনের সাপ্তাহিক হাট

শুক্রবার, ২৭ জুলাই ২০১৮, ২২:১৪

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: আলী আহম্মদ চুনকা সিটি পাঠাগার ও মিলনায়তনে ‘দাগ আর্ট স্টেশনের ’উদ্যোগে মুক্ত প্রদর্শনী ও সাপ্তাহিক হাট অনুষ্ঠিত।

শুক্রবার (২৭ জুলাই) সন্ধ্যা ৬টায় দাগ আর্ট স্টেশনের সাপ্তাহিক হাট আয়োজিত হয়। আলী আহম্মদ চুনকা সিটি পাঠাগার ও মিলনায়তনে আয়োজিত সাপ্তাহিক হাটে ২৩ জন চিত্রশিল্পীর ২৫টি ছবি মুক্ত প্রদর্শনীতে রাখা হয়। ছবির দাম ৫০০ থেকে শুরু করে ৫০০০ টাকা। যাতে সাধারণ মানুষ স্বল্পমূল্যে ছবি কিনতে পারেন।

যে কেউ চাইলে হতে পারেন এই হাট ও প্রদর্শনীর অংশ। চাইলেই নিজের চিত্রকর্ম সাপ্তাহিক হাটে প্রদর্শনীর জন্য দিতে পারেন। এছাড়া রয়েছে শিল্পীদের কাছে অঙ্কন শেখার সুবর্ণ সুযোগ। ১০ থেকে ১২ জন শিল্পী সহযোগিতায় থাকবেন। তার পাশাপাশি থাকবে গান ও আড্ডা। প্রতি শুক্রবার বিকেলে অনুষ্ঠিত হবে এই ‘ সাপ্তাহিক হাট’।

প্রদর্শনীর আয়োজকদের মধ্যে সমগীতের কেন্দ্রীয় সভাপতি অমল আকাশ প্রেস নারায়ণগঞ্জকে বলেন, এখানে যা আছে তা সবই ওয়াটার কালার। তরুণ চিত্রকরদের উদ্দীপনার কারণেই আজকে এই হাটটির আয়োজন করতে পেরেছি। ওদের উৎসাহ আছে। কাজের মান ভালো। নারায়ণগঞ্জের মানুষের জন্য এত সস্তায়,ভালো মানের কাজ কেনার সুযাগ দাগ আর্ট স্টেশন করে দিয়েছে। আমি নিজেও মুগ্ধ। আসলেই ভালো কিছু কাজ এখানে রয়েছে। এ কাজগুলো এত সস্তায় যাবে না। আজকের আয়োজনে অনেক ঘাটতি রয়েছে যা পরবর্তীতে আর থাকবে না বলে আমি মনে করি।

কথা হয় সাপ্তাহিক হাটে মুক্ত প্রদর্শনী দেখতে আসা এক দর্শক আব্দুল জলিলের সঙ্গে। আব্দুল জলিল বলেন, আমি নিজেও ছবি আঁকি। তাই চিত্রকর্মের সঙ্গে আমার অন্য রকম টান রয়েছে। আজ যাবার সময় দেখলাম মুক্ত প্রদর্শনীটি হচ্ছে তাই দেখতে চলে এলাম। আয়োজনটি ভালো লেগেছে। নারায়ণগঞ্জে এমন আয়োজন ঘনঘন হওয়্ উচিত। চিত্রগুলো মূল্য আসলেই অনেক কম রাখা হয়েছে। যা আমাদের মতো সাধারণ মানুষের জন্য ভালো।

রিনা বেগম একজন গৃহিনী। ছুটির দিনে মা ও ছোট বোনের সঙ্গে ঘুরতে বেড়িয়ে ছিলেন। ঘুরতে ঘুরতেই এখানে চলে এসেছিলেন। রিনা বেগম বলেন, হঠাৎ এখানে আসা। চিত্রগুলো খুব ভালো। আমার ছোট বোন এখানে এসে খুব খুশি। আমার জন্যও এটা একটি নতুন অভিজ্ঞতা ছিল। সব মিলিয়ে খুব ভালো লাগছে।

সব খবর
শিল্প ও সাহিত্য বিভাগের সর্বশেষ