রবিবার ২৯ নভেম্বর, ২০২০

চাষাঢ়া রেলস্টেশনে শুভর স্কুলের ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

বুধবার, ১১ মার্চ ২০২০, ২১:৫৯

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: লাল সবুজের পতাকা শ্রী শুভ চন্দ্র প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান বুধবার (১১ মার্চ) বিকালে শহরের চাষাঢ়া রেল স্টেশনের প্লাটফর্মে অনুষ্ঠিত হয়েছে।

বিকাল ৫টায় প্রথমে জাতীয় সংগীত পরিবেশন ও পরে প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটার মধ্য দিয়ে আলোচনা সভা শুরু হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ৪নং ওয়ার্ড কাউন্সিলর মো: আরিফুল হক হাসান, প্রধান বক্তা ছিলেন শিক্ষাবিদ মোহাম্মদ কবির উদ্দিন চৌধুরী ও উদ্বোধক ছিলেন মানবজমিনের স্টাফ রিপোর্টার বিল্লাল হোসেন রবিন। বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা পরিচালক শ্রী শুভ চন্দ্রের সভাপতিত্বে অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোরসালিন মোল্লা, হৃদয় হোসাইন, সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমেব হাসিব, ইউথ চেঞ্চ মেকার এর কো লিডার মিতু বালা, এপেক্স ক্লাবের সভাপতি শিপন সরকার, সোহেল রানা, লায়ন্স ক্লাবের সভাপতি প্রনব সাহা প্রমুখ। এসময় বিদ্যালয়ের শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী উপস্থিত ছিলেন।

আালোচনা সভা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিরতণ করে অতিথিবৃন্দ। এরপর সন্ধ্যায় শুরু হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

নাসিক কাউন্সিলর আরিফুল হক হাসান বলেন, আজকে এমন একটি অনুষ্ঠানে আসতে পেরে নিজের কাছে ভালো লাগছে। শুভ’র স্কুলটির আজ প্রতিষ্ঠাবার্ষিকী। তাই আমি বলব এই প্রতিষ্ঠানটা যেন বন্ধ না হয়ে যায়। স্কুল ও শুভর জন্য সব সময় পাশে থাকব ইনশাল্লাহ। এবং যতটুকু পারি চেষ্টা করব সহযোগিতা করার। আশা করি একদিন এই স্কুলের শিক্ষার্থী বড় হয়ে ভালো কিছু করবে।

মোহাম্মদ কবির উদ্দিন চৌধুরী বলেন, শিক্ষা এমন একটি বিষয় যা সমাজ পরিবর্তনের প্রধান হাতিয়ার। তিনি একটি গল্প বলেন। গল্পটা হলো এমন- ২০০৮ সালে সারা পৃথিবীর বিস্ময়জনক যে শিশুরা আছে কেতিস্টিক লিওনো ৯ বছরের স্কুল পড়ুয়া ছোট বাচ্চা। সে স্কুল থেকে ফেরার পথে একটি বাঁধা কপি নিয়ে যায় এবং যে বাঁধাকপিতে রোপন করা হয় তা পরিচর্যার পর অনেকটাই আকারে বড় হয়ে ওঠে। তখন কেতিস্টিক চিন্তা করে আমি বীজ রোপন করে মানুষের সেবায় কাজে আসতে পারি তাই সে বীজ রোপন করে তার সফলতা আনে তেমনি আমি শুভকে বলবো তুমি একটা ডিগ্রী অর্জন করো এই ডিগ্রী অর্জনের মাধ্যমে তোমাকে অনেকেই মূল্যায়ন করবে এবং তোমার স্বপ্ন পূরণের অগ্রযাত্রা অনেক ধাপ এগিয়ে যাবে, আমি সেই আশাই করি।

মানবজমিন`র স্টাফ রিপোর্টার বিল্লাল হোসেন রবিন বলেন, এমন ব্যতিক্রম একটি অনুষ্ঠানে আসতে পেরে আমি আনন্দিত। সুবিধাবঞ্চিত পথ শিশুদের শিক্ষা ব্যবস্থা দিয়ে যাচ্ছে শুভ। তার স্বপ্নটা যেন বেঁচে থাকে। ছোট ছোট সোনামণিদের উৎসাহিত করে তিনি আরোও বলেন, তোমরা ভালোভাবে পড়াশোনা করে শুভ স্বপ্নটাকে যাতে বাস্তবায়ন করতে পারো আমি তোমাদের কাছে সেই আশা ব্যক্ত করছি। এবং শুভ’র স্কুল আরো সামনের দিকে এগিয়ে যাক, তা প্রত্যাশা করি।

সব খবর
শিক্ষাঙ্গন বিভাগের সর্বশেষ