সোমবার ২৩ সেপ্টেম্বর, ২০১৯

চাষাঢ়ায় ট্রেনের ইঞ্জিন বিকল, যাত্রীদের দুর্ভোগ

বৃহস্পতিবার, ১৫ আগস্ট ২০১৯, ১৫:১৩

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: শহরের চাষাঢ়ায় ঢাকা-নারায়ণগঞ্জ রুটে চলাচলকারী যাত্রীবাহী ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে পড়েছে। যার ফলে ঢাকা-নারায়ণগঞ্জ পুরতন সড়কটিতে যান চলাচল বন্ধ হয়ে যায়। তৈরি হয়েছে দীর্ঘ যানজট। এতে দুর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রীরা।

বৃগস্পতিবার (১৫ আগস্ট) ১২টা ২০ মিনিটে ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে আসা ট্রেনটির ইঞ্জিন চাষাঢ়ায় এসে বিকল হয়ে পড়ে। দুপুর আড়াইটায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ট্রেনটি বিকল অবস্থায় সড়কের উপরেই ছিল।

ট্রেনের যাত্রী তাজুল ইসলাম বলেন, চাষাঢ়া থেকে ১টার কিছুক্ষন আগে ট্রেনে উঠছি। প্রথমে ঢাকা যাবো সেখান থেকে যাবো গ্রামের বাড়ি জামালপুর। কিন্তু প্রায় ঘন্টাব্যাপী ট্রেন বন্ধ হয়ে আছে।

ব্যবসায়ী সোহাগ বলেন, জরুরী কাজে ঢাকা যাবো। কিন্তু ট্রেন বন্ধ হয়ে আছে। গরমে ট্রেনের ভিতরও বসে থাকা যাচ্ছে না। কখন ট্রেন ঠিক হবে তারও ঠিক নেই। এদিকে কমলাপুরে একজন বায়ার আমার জন্য অপেক্ষা করতেছে।

এদিকে চাষাঢ়ায় ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে পড়াতে ঢাকা-নারায়ণগঞ্জ পুরাতন সড়কের চাষাঢ়া টু পঞ্চবটি সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। চাষাঢ়ায় মহিলা কলেজের সামনে থেকে জামতলা পর্যন্ত সড়কের এক পাশে যানজট দেখা গেছে। রাস্তা বন্ধ থাকায় নারায়ণগঞ্জ-ঢাকা রুটে চলাচলকারী বাসগুলো ঘুরে শিবুমার্কেট হয়ে চলাচল করতে দেখা যায়।

কাভার্ড ভ্যান চালক আক্তার বলেন, নরসিংদী যাবো কিন্তু রাস্তার উপর নাকি ট্রেন নষ্ট হয়ে গেছে। আধা ঘন্টা যাবৎ আটকে আছি।

জেলা ট্রাফিক পুলিশের সার্জেন্ট আসিফ জানান, রাস্তার উপর ট্রেন বিকল হয়ে পড়ায় যান চলাচলে মারাত্মক সমস্যা হচ্ছে। নারায়ণগঞ্জ-ঢাকা রুটে চলাচলকারী বাসগুলো ঘুরে শিবুমার্কেট দিয়ে যাওয়ার নির্দেশনা দেওয়া হচ্ছে। ঈদের পরপর এবং বন্ধের দিন হওয়ার কারণে দুর্ভোগ কিছুটা কম। নইলে এই সমস্যা মোকাবেলা করতে আরো ঝামেলায় পড়তে হতো।

এদিকে চাষাড়া স্টেশন মাস্টার আমিনা বেগম জানান, ঢাকা থেকে ১২টা ২০ মিনিটে ছেড়ে আসা যাত্রীবাহী ট্রেনটির ইঞ্জিন বিকল হয়ে পড়েছে। ঢাকায় ইনফর্ম করা হয়েছে সেখান থেকে ইঞ্জিন পাঠানো হচ্ছে।

সব খবর
জনদুর্ভোগ বিভাগের সর্বশেষ