শনিবার ২২ সেপ্টেম্বর, ২০১৮

চাষাড়া থেকে ডনচেম্বার, ফুটপাত পরিচ্ছন্ন করলো ‘বিডি ক্লিন’

শুক্রবার, ১৪ সেপ্টেম্বর ২০১৮, ২১:৩৮

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: ‘পরিচ্ছন্নতা শুরু হোক আমার থেকে’ এই শ্লোগানকে সামনে রেখে ‘বিডি ক্লিন’ নারায়ণগঞ্জ পঞ্চম দফায় তাদের কর্মসূচি পালন করেছে। শুক্রবার (১৪ সেপ্টেম্বর) সকাল ১০টায় শহরের চাষাড়া গোলচত্তর থেকে নবাব সলিমুল্লাহ সড়কের ডনচেম্বার পর্যন্ত সড়কের উত্তর পার্শ্বের ফুটপাত পরিচ্ছন্ন করেছে বিডি ক্লিন। এতে ৬টি গ্রুপে ৪২ জন সদস্য অংশ নেয়।

কর্মসূচির শুরুতে নাসিকের ১৮নং ওয়ার্ডের নলুয়া রোডের ফজলুল হক উকিল ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আলহাজ্ব মকসুদুর রহমান জাবেদ ‘বিডি ক্লিন নারায়ণগঞ্জ’কে একটি হ্যান্ড মাইক উপহার দেন। এবং বিডি ক্লিনের কার্যক্রমের প্রশংসা করেন। পরে ‘বিডি ক্লিন’ নারায়নগঞ্জের সমন্বয়ক এস এম বিজয়ের সঞ্চলনায় প্রথমে জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। এরপর ‘বিডি ক্লিন নারায়ণগঞ্জ’এর উপদেষ্ঠা সাংবাদিক বিল্লাল হোসেন রবিন চাষাড়া কেন্দ্রীয় শহীদ মিনারে সদস্যদের শপথ পাঠ করান এবং কার্যক্রম শুরু হয়।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিডি ক্লিন নারায়ণগঞ্জের সদস্য শাহ্ গালিব, রাফসান, সায়মন, হৃদয়, নজরুল, নাহিদ, অপু রায়হান,ইমন,পাখি,শাহ্ আলম, প্রিয়া, আফসানা, স্বপ্না, অনামিকা, নিশাত, অপু রায়হান, লিমন, আমানুর, নাদিয়াসহ ৪২ জন সদস্য। পুরো কার্যক্রম তদারকি করেন বিডি ক্লিন নারায়ণগঞ্জ এর উপদেষ্ঠা সাংবাদিক বিল্লাল হোসেন রবিন ও সমন্বয়কারী এস এম বিজয়।

ঝাড়– ও বেলচা নিয়ে বিডি ক্লিনের সদস্যরা চাষাড়া থেকে ডন চেম্বার পর্যন্ত পুরো ফুটপাত পরিস্কার-পরিচ্ছন্ন করে। পাশাপাশি সাধারণ জনগনকে ও যেখানে সেখানে ময়লা আবর্জনা না ফেলে নির্দিষ্ট স্থানে ফেলার অনুরোধ করা হয়। এসময় পথচারীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ বিডি ক্লিন এর এমন কার্যক্রমের প্রশংসা করেন।

উল্লেখ্য গত ১৩ জুলাই শহরের চাষাড়া কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে আনুষ্ঠানিক উদ্বোধনের মাধ্যমে ‘বিডি ক্লিন’ নারায়ণগঞ্জ তাদের কার্যক্রম শুরু করে। এই কার্যক্রম একটি চলমান প্রক্রিয়া। পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার স্বপ্ন নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাঙ্গন থেকে ২০১৬ সালের এপ্রিলে এর বিডি ক্লিন ঢাকা এর কার্যক্রম শুরু হয়। এর ধারাবাহিকতায় বিভাগীয় শহরের কার্যক্রম শুরু হয়েছে। এক সময় ইউনিয়ন এবং গ্রাম পর্যায়ে এই কার্যক্রম প্রসারিত করা হবে। মোটকথা পরিচ্ছন্ন বাংলাদেশ না হওয়া পর্যন্ত ‘বিডি ক্লিন’ এর কার্যক্রম চলবে।

 

সব খবর
নগর বিভাগের সর্বশেষ