বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর, ২০১৯

চাষাড়ায় সমবায় মার্কেটে আগুন, জনমনে আতঙ্ক

রবিবার, ১৬ জুন ২০১৯, ১৭:৪৩

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: চাষাড়ায় নিউ সমবায় মার্কেটের পঞ্চম তলার সিড়িতে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে তাৎক্ষণিকভাবে আতঙ্ক ছড়িয়ে পড়লে মার্কেটের লোকেরাই মার্কেটের অগ্নিনির্বাপক যন্ত্র দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। পরে ফায়ার সার্ভিস এন্ড ডিফেন্সের সদস্যরা ঘটনাস্থলে আসেন।

রোববার (১৬ জুন) বিকেল ৩টায় চাষাড়া নিউ সমবায় মার্কেটের ৫ম তলায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা আড়াইটা থেকে প্লাস্টিক পোড়া গন্ধ পাওয়া যাচ্ছিল। বেলা তিনটায় হঠাৎ কালো ধোয়া ও বিকট গন্ধে ভরে যায় পুরো ফ্লোর। এ সময় মার্কেটের দুইজন ব্যক্তি মো. রাজিব ও কামরুল হাসান ভবনের দুই তলায় রাখায় অগ্নিনির্বাপক যন্ত্র মেশিন নিয়ে এগিয়ে আসেন।

মো. রাজিব বলেন, ‘আমরা নিচে ছিলাম। আগুনের কথা শুনে দ্রুত মেশিনটা নিয়ে আসি। আগুন নেভাতে নেভাতে আমরা ধীরে ধীরে এগিয়ে যাই।’

কামরুল হাসান বলেন, ‘প্রথমে মনে হয়েছিল পাঁচ তলার একটি রুমে আগুনের সুত্রপাত। পাঁচতলার আগুন নেভানোর পর মনে হলো আগুন ছাদে। তবে ছাদের যাবার আগেই ফায়ার সার্ভিসের সদস্যরা চলে আসেন এবং আমরা তাদের সঙ্গে এগিয়ে যাই। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।’

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী উপ পরিচালক আব্দুল আল আরেফিন বলেন, বিপনি-বিতানের পোশাক ডিসপ্লের জন্য ব্যবহৃত প্লাস্টিকের কিছু পুতুল পাঁচ তলার সিড়ির কোণায় রাখা ছিল। কেউ সিগারেট খেয়ে পুতুলগুলোর উপর ফেলে। সিগারেটের আগুন থেকেই পুতুলে আগুন ধরে এবং কালো ধোয়া ছড়ায়। এতে আতঙ্কের সৃষ্টি হয়।

তিনি আরো বলেন, আমাদের তেমন কিছু করতে হয়নি। মার্কেটের মানুষরাই তাদের সচেতনতাবোধ থেকেই আগুন নিভিয়ে ফেলে। তবে এইসব ক্ষেত্রে আরো সচেতনতা অবলম্বন করতে হবে।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ