মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর, ২০১৯

চালুর পরই রূপগঞ্জে বিআরটিসি বাস বন্ধ

মঙ্গলবার, ২৮ নভেম্বর ২০১৭, ১৬:৫৬

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: রূপগঞ্জ উপজেলার গোলাকান্দাইল থেকে কুড়িল বিশ্বরোড সড়কে গণপরিবহন চালুর দাবীতে মানববন্ধন ও সড়ক অবরোধ কর্মসূচী পালন করেছিলো বেশ কয়েকটি সংগঠন ও এলাকাবাসী। ওই দাবির পরি-প্রেক্ষিতে বিআরটিসি বাস সার্ভিস চালু করা হয়। মঙ্গলবার সকালে এ সড়কে চলাচলরত ফিটনেসবিহীন টেক্সি, সিএনজি ও লেগুনা চালকরা লাঠিসোটা নিয়ে গোলাকান্দাইল, চাঁন টেক্সটাইল ও হাবিবনগড় ৩০০ ফুট রাস্তায় অবস্থান নিয়ে বিআরটিসি বাস সার্ভিস চলাচল বন্ধ করে দেয়।


প্রত্যক্ষদর্শী ও স্থানীয় এলাকাবাসী জানান, গোলাকান্দাইল থেকে কুড়িল বিশ্বরোড সড়কে গণপরিবহন চালুর দাবীতে শনিবার দুপুরে কাঞ্চন সেতু এলাকায় মানববন্ধন ও সড়ক অবরোধ কর্মসূচী পালন করেন স্বেচ্ছাসেবী সংগঠন আমরা কাঞ্চন পৌরবাসী সংগঠন, তারুন্যের বিজ্ঞান , রূপগঞ্জ গ্র্যাজুয়েট এসোশিয়েন, পূর্বাচল আদর্শ সেবা ফাউন্ডেশন, কালাদি লিজেন্ড ক্লাব, ব্যাচ ৯৯, পূর্বাচল জিকে একাডেমী, , সলিমদ্দিন চৌধূরী বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষার্থীসহ কয়েক শতাধীক নারী-পুরুষ।


মানববন্ধনে তাদের অভিযোগ ছিলো, গোলাকান্দাইল থেকে কুড়িল বিশ্বরোড পর্যন্ত দুরত্ব প্রায় ১৩ কিলোমিটার। রাজধানীতে প্রবেশে সব চেয়ে সহজ পথ হিসেবে এ পথটি ব্যবহার করা হয়ে থাকে। এছাড়া যাত্রীদের মধ্যে বেশির ভাগই শিক্ষার্থী। গণপরিবহন চালু না থাকায় এখানে চলাচলরত ফিটনেসবিহীন টেক্সি, সিএনজি ও লেগুনা চালকরা ১০ থেকে ২০ টাকা ভাড়ার স্থলে ১০০ টাকা নিচ্ছে। এসব গাড়িতে চড়ে যাত্রীরা প্রায় সময়ই দুর্ঘটনার শিকার হচ্ছেন। এ কারনেই গণপরিবহন চালুর দাবি জানান তারা। এদিকে, এ দাবির পরি-প্রেক্ষিতে সোমবার সকালে ওই সড়কে বিআরটিসি বাস সার্ভিস চালু করা হয়। এতে করে যাত্রীসাধারনের মাঝে আনন্দ দেখা যায়। মঙ্গলবার সকালে এ সড়কে চলাচলরত ফিটনেসবিহীন টেক্সি, সিএনজি ও লেগুনা চালকরা লাঠিসোটা নিয়ে গোলাকান্দাইল, চাঁন টেক্সটাইল ও হাবিবনগড় ৩’শ ফুট রাস্তায় অবস্থান নিয়ে বিআরটিসি বাস সার্ভিস চলাচল বন্ধ করে দেয় এবং বাস থেকে যাত্রী নামিয়ে দেয়। এতে যাত্রীদের সঙ্গে বন্ধ করে দেয়াদের বাকবিতন্ডা হয়। এ বিষয়ে রূপগঞ্জ থানার পুলিশ পরিদর্শক ইন্সপেক্টর রফিকুল ইসলাম বলেন, বিআরটিসি বাস বন্ধের বিষয়ে আমার জানা নেই। পুলিশ পাঠিয়ে ব্যবস্থা নেয়া হচ্ছে।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ