বুধবার ২০ নভেম্বর, ২০১৯

চানাচুরে কাপড়ের রং ব্যবহার, দুই প্রতিষ্ঠানে লাখ টাকা জরিমানা

মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ২২:০৭

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: অস্বাস্থ্যকর পরিবেশে খাবার উৎপাদন, পোড়া তেল ব্যবহার, ক্ষতিকর কাপড়ের রং ব্যবহারসহ একাধিক অপরাধে নগরীর দুই প্রতিষ্ঠানকে ১ লাখ ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার (২২ অক্টোবর) নগরীর লামাপাড়া ও ভূইগড় এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কামরুল হাসান মারুফ ও ফারজানা আক্তারের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

এ সময় অস্বাস্থ্যকর উপায়ে চানাচুর প্রস্তুতকরণ, পোড়া তেল ব্যবহারকরণ, চানাচুরে ক্ষতিকর কাপড়ের রং ব্যবহার করায়, প্যাকেটের গায়ে অগ্রীম উৎপাদন তারিখ ছাড়া বাজারজাত করায় নিরাপদ খাদ্য আইন, ২০১৩ অনুযায়ী জাহিদ ফুড নামে একটি চানাচুর ফ্যাক্টরীকে ১ লাখ টাকা অর্থদন্ড এবং কারখানায় প্রস্তুতকৃত চানাচুর, পোড়া তেল এবং রং এর প্যাকেটগুলো জনসম্মুখে বিনষ্ট করা হয়। জানা যায়, প্রতিষ্ঠানটি বাইরে থেকে তালা বন্ধ করে ভিতরে গোপনে তাদের কার্যকলাপ পরিচালনা করে আসছিলো।

অন্যদিকে সুন্দরবন সুইটস প্রতিষ্ঠানটিতে ট্রেড লাইসেন্স না থাকায়, পণ্যে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণ তারিখ না থাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী ১০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে।

এ সময় আরো উপস্থিত ছিলেন এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মো. আব্দুল মতিন খান, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের স্যানিটারি ইন্সপেক্টর মো. শাহজাহান হালদার এবং বাংলাদেশ পুলিশ সদস্যরা।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ