সোমবার ১৯ আগস্ট, ২০১৯

চাঁদাবাজি মামলায় পাঁচ ভূয়া সাংবাদিক গ্রেফতার

বুধবার, ২২ মে ২০১৯, ২৩:০৫

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নগরীর কালিরবাজার এলাকা থেকে চাঁদাবাজির মামলায় ৫ জনকে গ্রেপ্তার করে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে জেলা পুলিশ জানায়, দীর্ঘদিন যাবৎ তারা সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি করে আসছিল।

মঙ্গলবার (২১ মে) দুপুরে নগরীর কালিরবাজার এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। বুধবার তাদের বিরুদ্ধে পাঁচ দিনের রিমান্ড আবেদন করে আদালতে প্রেরণ করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, মো. বোরহান হাওলাদার জসিম (৩৫), সাইফুল ইসলাম (৪৩), মো আবুল কালাম (২৪), নাসির উদ্দিন (৩৭) ও আ. লতিফ সিদ্দিক। এ সময় তাদের কাছ থেকে একই ব্যক্তির নামে ৯টি জাতীয় পরিচয়পত্র, ম্যাজিস্ট্রেট ও অ্যাডভোকেটের স্বাক্ষর জাল করে সিল দেয়া তিনটি পত্রিকা প্রকাশকের ঘোষনাপত্রসহ পরিচয়পত্র উদ্ধার করে পুলিশ।

জেলা পুলিশ সুপারের কার্যালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। পুলিশ জানায়, গ্রেপ্তারকৃদের স্বীকারোক্তি মোতাবেক সোনারগাঁ থানধীন ফুলবাড়িয়া বড় নগর এলাকায় জনৈক জসিম উদ্দিন উরফে রাজিব এর বাড়িতে অভিযান চালিয়ে মো. বোরহান হাওলাদার জসিম (৩৫) নামে ৯ টি জাতীয় পরিচয়পত্র যার প্রতিটি আইডি নম্বর ভিন্ন ভিন্ন কিন্তু নাম ও পিতার নাম এক। তবে ঠিকানা ভিন্ন ভিন্ন উল্লেখ করা। সাইফুল ইসলাম (৪৩) এর নামে তিনটি পত্রিকা প্রকাশকের ঘোষনাপত্র উদ্ধার করা হয়। যার একটিতে ‘সাপ্তাহিক সবুজ বাংলা’ ‘একটিতে সাপ্তাহিক সময়ের কন্ঠ’ এবং একটিতে ‘দৈনিক ভোরের ধ্বনি’ লেখা। উক্ত ঘোষনাপত্রগুলোতে ম্যাজিস্ট্রেটের স্বাক্ষর ও এ্যাডভোকেটের জাল স্বাক্ষর করা রয়েছে।

উক্ত বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, গ্রেফতারকৃত ভূয়া সাংবাদিক মো. বোরহান হাওলাদার জসিম (৩৫), সাইফুল ইসলাম(৪৩), মো. আবুল কালাম (২৪), নাসির উদ্দিন (৩৭) ও আ. লতিফ সিদ্দিক প্রাথমিকভাবে স্বীকার করে যে তারা একে অপরকে নিজেদেরকে সাংবাদিক পরিচয় দিয়ে বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠান, হোটেল মালিকদের নিকট বিভিন্ন অনিয়ম ও মিথ্যা তথ্য উপস্থাপন করে ভয় ভীতি দেখিয়ে জোর পূর্বক চাঁদা আদায় করত। তারা আরো স্বীকার করে যে, উল্লেখিত পত্রিকাগুলোর কোন নিবন্ধন নাই। তারা এবং অপর সহযোগী দৈনিক ভোরের ধ্বনি পত্রিকার নারায়ণগঞ্জ প্রতিনিধি জনৈক জসিম উদ্দিন ওরফে রাজিব (যার বাসা হতে আলামত উদ্ধার হয়) এর সহায়তায় পরষ্পর যোগসাজসে ম্যাজিস্ট্রেটগন এবং এ্যাডভোকেট এর সিল জাল করে মিথ্যা ঘোষনা পত্র তৈরী করে পত্রিকা চালিয়ে আসছিল।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ