মঙ্গলবার ১৮ জুন, ২০১৯

চলে গেলেন সাংস্কৃতিক সংগঠক রনজিৎ মজুমদার, এনইউজে’র শোক

রবিবার, ৯ জুন ২০১৯, ২১:৪৬

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: চলে গেলেন সাংস্কৃতিক সংগঠক রনজিৎ মজুমদার। শনিবার (৮ মে) রাত সাড়ে ১১টায় ঢাকার সোহরাওয়ার্দী হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যকালে রনজিৎ মজুমদার (৬৫) দুই ছেলে, স্ত্রীসহ অসংখ্য আত্মীয়স্বজন ও বন্ধু বান্ধব রেখে গেছেন।

তার ছোট ভাই রঞ্জন মজুমদার জানান, গত বুধবার রনজিৎ মজুমদারতার আমলাপাড়া বাসভবনে আকস্মিকভাবে ব্রেইন ষ্ট্রোক করলে তাকে সোহরাওয়ার্দী হাসপাতালে ভর্তি করা হয়। পরে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়। মস্তিকে অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়।

রবিবার সকালে তাকে মাসদাইর শশ্মানে তার শেষকৃত্য অনুষ্ঠিত হয়। এ সময় তার পরিবারের সদস্যরা ছাড়াও উপস্থিত ছিলেন দৈনিক সংবাদের ব্যবস্থাপনা সম্পাদক কাশেম হুমায়ুন, শিক্ষানুরাগী কাশেম জামাল, নারায়নগঞ্জ কলেজের অধ্যক্ষ রুমন রেজা, নারায়নগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবদুস সালাম, কবি মুজিবুল হক কবীর সহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

প্রয়াত রনজিৎ মজুমদার নারায়নগঞ্জ বার একাডেমী থেকে ১৯৬৮ সালে এসএসসি পাশ করার পর তোলারাম কলেজ থেকে ¯œাতক ডিগ্রি অর্জন করেন। স্বাধীনতা পরবর্তী সময়ে তিনি সাংস্কৃতিক সংগঠন শাপলা প্রতিষ্ঠার অগ্রনী ভুমিকা পালন করেন। তিনি পরে শাপলার একাধিকবার সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত ছিলেন।একসময় তিনি সাংবাদিকতা করতেন।

তার মৃত্যুতে জেলা সাংবাদিক ইউনিয়ন (এনইউজে) সভাপতি আবদুস সালাম ও সাধারণ সম্পাদক আফজাল হোসেন পন্টি, নারায়নগঞ্জ করেজের অধ্যক্ষ রুমন রেজা শোক প্রকাশ করেছেন। তারা পৃথক পৃথক বিবৃতিতে তার শোকাহত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ