সোমবার ২২ জুলাই, ২০১৯

গ্রীষ্মের দাবদাহকে বিদায় জানিয়েছে বর্ষার স্বস্তির বৃষ্টি

শনিবার, ১৫ জুন ২০১৯, ১৯:২৪

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: বিদায় নিয়েছে গ্রীষ্ম। জোষ্ঠ্য মাসের দাবদাহকে বিদায় জানিয়ে বৃষ্টির মধ্য দিয়ে প্রকৃতিতে আগমণ ঘটেছে বর্ষার। বর্ষার প্রথম মাস আষাঢ়ের প্রথম দিনেই স্বস্তির বৃষ্টিতে তৃপ্ত নগরবাসী।

সকালে শহরের ভাড়ি বৃষ্টি আর মেঘের গর্জনে ঘুম ভাঙ্গে নগরবাসীর। সারা বছর ব্যস্ততম এই শহরের ধূলোর ধূসর নাগরিক জীবন যেন প্রাণ ফিরে পায় এই বর্ষায়। ব্যস্ততম এই শহরে যেন পুষ্প-বৃক্ষে-পত্রপল্লবে নতুন প্রাণের সঞ্চার করে নতুন সুরের বার্তা নিয়ে আসে বর্ষা।

শনিবার (১৫ জুন) ভোর থেকেই রোদের তেজ নেই। ঘন কালো মেঘের চাদরে ডেকে ছিল পুরো নগরী। সকাল ৭টার কিছু পরেই বর্জপাতের গর্জন নিয়ে নামে ভাড়ি বৃষ্টি। আষাঢ়ের প্রথম দিনে বৃষ্টি বেশিক্ষন দীর্ঘ না হলেও সারা দিন আকাশে বৃষ্টির আবেশে শীতল পরশ থেকেই যায়। এত দাবদাহে অতিষ্ঠ নগরবাসী কিছুটা স্বস্তি পেয়েছে। বিগত কয়েকদিন অসহনীয় গরমের পর বৃষ্টির স্নিগ্ধ প্রলেপে যেন নগরবাসীও যেন সঞ্জীবিত হয়। ফিরে পায় প্রাণের সঞ্চার।

আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, রাজধানীর আশেপাশের এলাকায় ১ মিলিমিটার পরিমাণ বৃষ্টি হয়েছে। আগামী তিন দিনের মধ্যে বৃষ্টির পরিমাণ আরও বৃদ্ধি পাবে বলে আজ সকালে আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ