বৃহস্পতিবার ২৭ জুন, ২০১৯

গ্যাসের মূল্য বৃদ্ধি করার প্রস্তাব ভিত্তিহীন: ওয়ার্কার্স পার্টি

শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ১৯:০৩

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: গ্যাসের মূল্য বৃদ্ধি ‘গণবিরোধী’ উল্লেখ করে মূল্য বৃদ্ধি রোধে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে জেলা ওয়ার্কার্স পার্টির নেতৃবৃন্দ।

শুক্রবার (২২ মার্চ) বিকেল সাড়ে ৪টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি হাফিজুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হিমাংশু সাহার সঞ্চালনায় সমাবেশে বক্তব্য প্রদান করেন, ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির বিকল্প সদস্য সাব্বাহ আলী খান কলিংস, জেলা নাগরিক কমিটির সভাপতি এবি সিদ্দিক, মহানগর জাসদের সভাপতি মোসলেহ উদ্দিন, সাধারণ সম্পাদক মো. শাহ্ জাহান, শ্রমিক নেতা এইচ রবিউল চৌধুরী, গোলাম মোস্তফা, সুনিল দত্ত প্রমুখ।

সরকার গ্যাসের মূল্য বৃদ্ধি করার সিদ্ধান্ত নিলে তা ‘গণবিরোধী’ হবে বলে মন্তব্য করে বক্তারা বলেন, গত কয়েক বছরে দফায় দফায় গ্যাসের মূল্য বাড়ানো হয়েছে। আবারও গ্যাসের মূল্য বৃদ্ধির ষড়যন্ত্র করছে সরকার। গুটিকয়েক লোকের সুবিধার জন্য এই গ্যাসের দাম বৃদ্ধি করা হলে তার চাপ পড়বে গোটা দেশবাসীর উপর। দেশীয় শিল্পখাত হুমকির মুখে পড়বে। গ্যাসের মূল্য বৃদ্ধির প্রভাবে পরিবহন, বিদ্যুৎ ও পণ্য উৎপাদন সহ সকল ক্ষেত্রে ব্যয় বৃদ্ধি পাবে যা সাধারণ জনগণের ঘাড়ে গিয়ে পড়বে। তাই গ্যাসের মূল্য বৃদ্ধি করার সিদ্ধান্ত হবে গণবিরোধী সিদ্ধান্ত।

‘গ্যাসের মূল্য বৃদ্ধির প্রস্তাব ভিত্তিহীন’ উল্লেখ করে তারা আরও বলেন, বাংলাদেশের বিভিন্ন স্থানে গ্যাসের অস্তিত্ব পাওয়া যাচ্ছে। গাজীপুর ও ভোলায় প্রচুর গ্যাস পাওয়া গেছে। প্রয়োজনে সেসব গ্যাস উত্তোলন করে গ্যাসের বর্তমান মূল্য আরও কমিয়ে আনতে পারে সরকার। কিন্তু তা না করে উল্টো সরকারের কিছু চাটুকারের সুবিধার্থে গ্যাসের মূল্য বৃদ্ধি করা হচ্ছে।

বক্তারা বলেন, আমরা সরকার কিংবা আওয়ামী লীগের বিরুদ্ধাচ্চারণ করছি না। আমরা আওয়ামী লীগের ভেতরের চোর-চোট্টাদের বিরুদ্ধে কথা বলছি। ট্রেডিং স্বার্থে এলএনজির (তরলীকৃত প্রাকৃতিক গ্যাস) দোহাই দিয়ে গ্যাসের মূল্য বৃদ্ধি চলবে না। আমরা পরিষ্কার ভাষায় বলতে চাই, গ্যাসের মূল্য বৃদ্ধি করা হলে তা আমরা মেনে নেবো না, দেশের সাধারণ মানুষ মেনে নেবে না। আমরা এর বিরুদ্ধে তীব্র আন্দোলন গড়ে তুলবো। গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত থেকে সরকারকে সরে আসার আহ্বান জানান তারা।

সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল করেন উপস্থিত নেতৃবৃন্দ। মিছিলটি নারায়ণগঞ্জ প্রেস ক্লাব থেকে শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে শেষ হয়।

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ