শনিবার ২৬ সেপ্টেম্বর, ২০২০

গোদনাইলে ছাত্রছাত্রীদের হাতে নতুন বই তুলে দিলেন মুক্তিযোদ্ধারা

বুধবার, ১ জানুয়ারি ২০২০, ২০:৫০

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নতুন বছরের প্রথম দিনে বই উৎসবে বিভিন্ন স্কুলে গিয়ে শিক্ষার্থীদের মধ্যে সরকারের বিনামূল্যের নতুন বই বিতরণ করেছেন সিদ্ধিরগঞ্জের গোদনাইলের বীর মুক্তিযোদ্ধারা। বুধবার (১ জানুয়ারি) ছিল সারাদেশে নতুন বই উৎসব। দেশের সব মাধ্যমিক ও প্রাথমিক স্কুলের ছাত্রছাত্রীরা নতুন বই নিয়ে ক্লাসে প্রবেশ করেছে।

বই বিতরণের জন্য স্কুলে স্কুলে অনুষ্ঠানের আয়োজন করা হয়। নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের মুক্তিযোদ্ধারা দল বেধে বিভিন্ন স্কুলে যান এবং ছাত্রছাত্রীদের সঙ্গে আনন্দ-উল্লাস করে বই তুলে দেন সবার হাতে। বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা বীর মুক্তিযোদ্ধাদের হাত েেথকে নতুন বই গ্রহণ করতে গিয়ে ভিন্নরকম আনন্দ উপভোগ করে। মুক্তিযোদ্ধারাও ক্ষুদে শিক্ষার্থীদের সঙ্গে নতুন বই উৎসবের যোগ দিয়ে সামাজিক দায়িত্ব পালনের উদাহরণ সৃষ্টি করেন। নারায়ণগঞ্জ সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার শাহজাহান ভূইয়া জুলহাসের নেতৃত্বে মুক্তিযোদ্ধারা গোদনাইল এলাকার ৫টি স্কুলে গিয়ে বই বিতরণ করেন। মুক্তিযোদ্ধাদের মধ্যে ছিলেন আবদুল মতিন, মহিউদ্দিন মোল্লা, মুজিবুর রহমান সাউদ, নূর হোসেন মোল্লা, মো. মহিউদ্দিন, শামসুদ্দিন প্রধান প্রমুখ। তাদের সঙ্গে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১০নং ওয়ার্ডের কাউন্সিলর ইফতেখার আলম খোকনসহ এলাকার বিশিষ্ট ব্যক্তিরাও উপস্থিত ছিলেন।

সকালে মুক্তিযোদ্ধারা প্রথম হলি উইলস স্কুলে গিয়ে ছাত্রছাত্রীদের বই উৎসবে যোগ দেন। স্কুলের শিক্ষক-অভিভাবকদের সঙ্গে নিয়ে ব্যাপক আনন্দ-উল্লাসের মধ্যদিয়ে তারা ছাত্রছাত্রীদের হাতে নতুন বই তুলে দেন। এরপর তারা একে একে মডেল স্কুল, গোদনাইল উচ্চ বিদ্যালয়, গোদনাইল সরকারী প্রাথমিক বিদ্যালয়, লক্ষ্মীনারায়ণ উচ্চ বিদ্যালয়ে গিয়ে বই উৎসবে ছাত্রছাত্রীদের হাতে তুন বই তুলে দেন।

অনুষ্ঠানগুলোতে বক্তৃতায় সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার শাহজাহান ভূইয়া জুলহাস বলেন, প্রতিবছরের প্রথম দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে কোটি কোটি ছাত্রছাত্রীর হাতে নতুন বই তুলে দেয়ার এ উৎসব সারাবিশ্বে রেকর্ড সৃষ্টি করেছে। নতুন বই পেয়ে ছাত্রছাত্রীরা আরো বেশী মনযোগের সঙ্গে শিক্ষা গ্রহণে অনুপ্রাণিত হচ্ছে।

সব খবর
ইতিহাস ও মুক্তিযুদ্ধ বিভাগের সর্বশেষ