শুক্রবার ১৩ ডিসেম্বর, ২০১৯

গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট লাঙ্গলবন্দ শাখার কাউন্সিল অনুষ্ঠিত

রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ২০:২৭

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট লাঙ্গলবন্দ শাখার কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। এ সময় আনিসুর রহমানকে সভাপতি ও আফজাল হোসেনকে সাধারণ সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়েছে।

রোববার (১৭ নভেম্বর) বিকাল ৩টায় লাঙ্গলবন্দ এলাকায় অবস্থিত সংগঠনের কার্যালয়ে এ কাউন্সিল অনুষ্ঠিত হয়। গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট লাঙ্গলবন্দ শাখার সভাপতি আমানউল্লাহ আমানের সভাপতিত্বে কাউন্সিলে বক্তব্য রাখেন গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট জেলার সভাপতি সেলিম মাহমুদ, সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন সোহাগ, লাঙ্গলবন্দ শাখার দপ্তর সম্পাদক আনিসুর রহমান প্রমুখ।

কাউন্সিলে নির্বাচিত অন্যান্যরা হল, সহ-সভাপতি সুমন মিয়া, সহ-সাধারণ সম্পাদক আল-আমিন, সাংগঠনিক সম্পাদক মো. হোসেনসহ ২১ সদস্য।

এ সময় নেতৃবৃন্দ বলেন, ‘২০০৬ সালে শ্রম আইন প্রণয়ন হয়। তখনই প্রতিবাদ উঠে শ্রমিক স্বার্থ বিরোধী শ্রম আইন বাতিল করে গণতান্ত্রিক শ্রম আইন প্রণয়নের। ২০১৩ ও ২০১৮ সালে শ্রম আইন সংশোধন হয় কিন্তু শ্রমিকদের প্রস্তাবনা কোনটিই গৃহীত হয়নি। শ্রম আইনের ২৩, ২৬, ২৭ ধারা অপপ্রয়োগ করে শ্রমিকদের বঞ্চিত করা হচ্ছে। এমনকি শ্রম আইনে যতটুকু সুবিধা শ্রমিকের জন্য আছে তা থেকেও শ্রমিকদের বঞ্চিত করা হয়। এক্ষেত্রে কলকারখানা অধিদপ্তর, শিল্প পুলিশ নির্বিকার থাকে। শ্রমিক কর্মচারী এক্য পরিষদ-স্কপ এর প্রস্তাবনা অনুযায়ী শ্রমিক স্বার্থ বিরোধী ধারাসমূহ বাতিল করে সংশোধনী আনতে হবে।’

নেতৃবৃন্দ আরো বলেন, ‘আমরা আশা করবো আজকের কাউন্সিলে নির্বাচিত নেতৃবৃন্দরা শ্রমিকদের স্বার্থ রক্ষায় কাজ করে যাবে। এবং শ্রমিদের জন্য রাজপথে আন্দোলন সংগ্রম করে যাবেন।’

সব খবর
নগর বিভাগের সর্বশেষ