রবিবার ২৯ মার্চ, ২০২০

গাজীকে স্বাধীনতা পদকে মনোনীত করায় রূপগঞ্জে আনন্দ মিছিল

শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৩৭

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ-১ আসনের সাংসদ, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীকে দেশের সর্বোচ্চ বেসামরিক পদক ‘স্বাধীনতা পদক’ এর জন্য মনোনীত করায় রূপগঞ্জ জুড়ে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) রাতে ও শুক্রবার (২১ ফেব্রুয়ারি) সকালে রূপগঞ্জ উপজেলার দাউদপুর ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম জাহাঙ্গীরের নেতৃত্বে এসব কর্মসূচি পালন করা হয়। এছাড়া শুক্রবার বাদ জুম্মা উপজেলার মসজিদগুলোতে বিশেষ শোকরানা দোয়া ও মিষ্টি বিতরন করা হয়।

বৃহস্পতিবার মন্ত্রী পরিষদের সংবাদ বিজ্ঞপ্তিতে তাকে স্বাধীনতা পদকে মনোনীত করার খবরে রূপগঞ্জ জুড়ে উৎসব শুরু হয়। রাতেই দাউদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আফাজ খান, দাউদপুর ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম জাহাঙ্গীর, কেন্দ্রীয় হকার্স লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামাল হোসেন কমল ও জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আশিকুল ইসলাম খোকনের নেতৃত্বে আনন্দ মিছিল করা হয়। এছাড়া শুক্রবার বাদ জুম্মা দাউদপুরসহ উপজেলার মসজিদগুলোতে বিশেষ শোকরানা দোয়া ও মিষ্টি বিতরন করা হয়।

জানা যায়, মুক্তিযুদ্ধে অসামান্য অবদানের জন্য বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতিক)কে স্বাধীনতা পদক ২০২০ এ মনোনীত করা হয়। গোলাম দস্তগীর গাজী মুক্তিযুদ্ধে ২ নং সেক্টরের অধীনে মুক্তিযুদ্ধে অংশগ্রহন করেন। ক্র্যাক প্লান্টুনের অন্যতম সদস্য গোলাম দস্তগীর ওরফে গফুর কমান্ডার বেশ কয়েকটি সফল গেরিলা অপারেশন করে দেশব্যাপী আলোচিত হন। তাছাড়া তিনি ছাত্রাবস্থায় ৬৬ ছয় দফা ও ৬৯ এর গণঅভুত্থানে সংগ্রামী ভূমিকা পালন করেন।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ