সোমবার ২৩ সেপ্টেম্বর, ২০১৯

গাউছিয়া-কুড়িল বিশ্বরোডে বিআরটিসি বাস চলাচল বন্ধ, ভোগান্তি

শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ২০:০১

প্রেস নারায়ণগঞ্জ.কম

ফাইল ছবি

ফাইল ছবি

প্রেস নারায়ণগঞ্জ: রূপগঞ্জে কোন প্রকার অগ্রীম নোটিশ ছাড়াই গাউছিয়া থেকে কুড়িল বিশ্বরোড পর্যন্ত বিআরটিসি বাস সার্ভিসটি বন্ধ করে দেওয়া হয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে যাত্রী সাধারণকে।

শুক্রবার (২৩ আগস্ট) সকাল থেকেই বিনা নোটিশে বিআরটিসি বাস সার্ভিসটি বন্ধ রয়েছে।

জানা যায়, গত দুই বছর আগে এশিয়ান হাইওয়ে বাইপাস সড়কে গাউছিয়া থেকে কুড়িল বিশ্বরোড পর্যন্ত কোন সরাসরি কোন বাস সার্ভিস ছিল না। এতে করে যাত্রীদের অতিরিক্ত ভাড়া দিয়ে ফিটনেস বিহীন প্রাইভেট কার অথবা সিএনজিতে করে গন্তব্যস্থলে যেতে হতো। গত দেড় বছর আগে যাত্রীদের চাহিদা ও আন্দোলনের মুখে এশিয়ান হাইওয়ে বাইপাস সড়কে গাউছিয়া থেকে কুড়িল বিশ্বরোড পর্যন্ত বিআরটিসি বাস সার্ভিসটি চালু করা হয়। কিন্তু হঠাৎ করে বিআটিসি বাস সার্ভিসটি বন্ধ করে দেয়ায় আবারো ভোগান্তিতে পড়তে হয় যাত্রীদের। গাউছিয়া থেকে কুড়িল বিশ্বরোড পর্যন্ত ফিটনেস বিহীন প্রাইভেট কারের ভাড়া ৮০ থেকে ১শ’ টাকা করে নেয়। আর গাউছিয়া থেকে কুড়িল বিশ^রোড পর্যন্ত বাস ভাড়া ৪০ টাকা। বাস সার্ভিসটি বন্ধ হওয়ায় যাত্রীদের দ্বিগুন ভাড়া দিতে হচ্ছে।

যাত্রী এহসাক মোল্লা জানান, তিনি প্রতিদিনই বিআরটিসি বাস দিয়ে গাউছিয়া থেকে কুড়িল বিশ্বরোড পর্যন্ত আসা যাওয়া করেন। কোন প্রকার নোটিশ ছাড়া বাস সার্ভিসটি বন্ধ হয়ে যাওয়ায় তাকে এখন দ্বিগুন ভাড়া দিয়ে যেতে হচ্ছে।

রাহেলা নামে অরেক যাত্রী বলেন, আমি ঢাকায় স্বল্প বেতনে একটি চাকরি করি। হঠাৎ বাস সর্ভিসটি বন্ধ হওয়ায় আমাদের মতো সাধারণ যাত্রীদেরকে ভোগান্তিতে পড়তে হচ্ছে। বাস সার্ভিসটি দ্রুত চালু করলে আমাদের ভোগান্তি অনেকাংশে কমে যাবে।

আকাশ নামে এক শিক্ষার্থী বলেন, আমি ঢাকায় একটি সরকারি কলেজের লেখাপড়া করি। প্রতিদিন বিআরটিসি বাস দিয়ে কলেজে আসা যাওয়া করি। কিন্তু এখন বাস সার্ভিসটি বন্ধ হয়ে যাওয়ায় কলেজে যাওয়া দুষ্কর হয়ে পড়েছে। ফিটনেস বিহীন প্রাইভেট কার চালকরা যাত্রীদের জিম্মী করে অতিরিক্ত ভাড়া আদায় করছে।

বিআরটিসির চেয়ারম্যান ফরিদ আহমেদ ভুইয়ার সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে তিনি কলটি রিসিভ করেন নি।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ