সোমবার ১৪ জুন, ২০২১

গণপ‌রিবহন চালুর দা‌বিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারক‌লি‌পি

মঙ্গলবার, ৪ মে ২০২১, ১৮:০৪

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন ও পণ্যপরিবহন চালুর দাবি‌ জা‌নি‌য়ে‌ছেন নারায়ণগঞ্জ জেলা ট্রাক, ট্যাংকলরী ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন। এ দাবিতে মঙ্গলবার (৪ মে) জেলা প্রশাস‌কের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারক‌লি‌পি দি‌য়ে‌ছেন সংগ‌ঠনের নেতৃবৃন্দ।

বেলা ১২টার দি‌কে জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহর হা‌তে স্মারক‌লি‌পি প্রদানকা‌লে উপ‌স্থিত ছি‌লেন নারায়ণগঞ্জ জেলা ট্রাক, ট্যাংকলরী ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হাজী বজলুর রহমান রিপন, সহ-সভাপ‌তি ম‌জিবুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মো. আনোয়ার হোসেন আনু ও কোষাদক্ষ্য সাইফুল ইসলাম পলাশ।

স্মারক‌লি‌পি‌তে প‌রিবহন শ্রমিক‌দের স্বা‌র্থে তিন‌টি দা‌বি উ‌ল্লেখ করা হয়। দা‌বিগু‌লো হ‌লো, স্বাস্থ্যবিধি মেনে মোট আসনের অর্ধেক যাত্রী নিয়ে গণপরিবহন ও পণ্য পরিবহন চলাচলের ব্যবস্থা করতে হবে। সড়ক পরিবহণ শ্রমিকদের আর্থিক অনুদান ও খাদ্য সহায়তা প্রদান করতে হবে।

সারা দেশে বাস ও ট্রাক টার্মিনালগুলোতে পরিবহন শ্রমিকদের জন্য ১০ টাকায় ওএমএস এর চাল বিক্রির ব্যবস্থা করতে হবে।

স্মারকলিপিতে তারা দাবি করেন, গণপরিবহন বিশেষ করে বাস মিনি বাস ইত্যাদি স্বাস্থ্য বিধি মেনে অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করার সুযোগ করে দিলে ছোট ছোট যানবাহনে যাত্রী সাধারণের দূর দূরান্তে কষ্ট করে স্বাস্থ্য ঝুঁকি এবং অতিরিক্ত অর্থ ব্যয় করে চলাচল করতে হবে না।

রজমান মাস প্রায় শেষ দিকে সামনে ঈদুল ফিতর কর্মজীবী সড়ক পরিবহনে পায় ৫০ লাখ শ্রমিক কর্মহীন থাকায় তাদের জীবিকা নির্বাহ অনিশ্চিত হয়ে পড়েছে। পরিবার পরিজন নিয়ে তারা দুর্বিসহ জীবন যাপন করছে। এ ব্যাপারে আপনার সহযোগিতা একান্তভাবে কামনা করছি।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ