বৃহস্পতিবার ০২ জুলাই, ২০২০

খোরশেদের কাজের প্রশংসায় নেদারল্যান্ডসের সাবেক এমপি

বৃহস্পতিবার, ২৩ এপ্রিল ২০২০, ১২:১৮

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: করোনায় সারা বাংলাদেশে নারায়ণগঞ্জ কে নতুন ভাবে পরিচিত করেছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের কাউন্সিলর বিএনপি নেতা মাকসুদুল আলম খন্দকার খোরশেদ। সকল জনপ্রতিনিধির মধ্যেও নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন খোরশেদ। করোনাভীতিতে যখন পরিবারের সদস্যরাও মৃতের লাশ দাফনে এগিয়ে আসেনি তখন এগিয়ে গিয়েছেন খোরশেদ। সর্বশেষ ২২ জনের দাফন বা সৎকার করেছেন এই কাউন্সিলর। নারায়ণগঞ্জ সহ সারাদেশের মানুষ তার এই কাজের অকুণ্ঠ প্রশংসা করেছেন। খোরশেদ পেয়েছেন নারায়ণগঞ্জের বীর বাহাদুর উপাধি। দেশের গণ্ডি পেরিয়ে এবার তার কাজের প্রশংসা করেছেন নেদারল্যান্ডসের এক সাবেক সংসদ সদস্য।

জোরাম ভ্যান ক্লাভেরে নামের সাবেক ওই সংসদ সদস্য তার ফেসবুক পেজে খোরশেদের সৎকার দৃশ্যের তিনটি ছবি প্রকাশ করে লিখেন, এই ছবিগুলি বাংলাদেশ থেকে নেয়া হয়েছে যেখানেএক হিন্দু ভাই কোভিড-১৯ সংক্রামিত হয়ে মারা গিয়েছিলেন তবে তার সম্প্রদায়ের / পরিবারের কেউই তার জানাজা অনুষ্ঠানের অংশ নিতে আসেনি। একদল মুসলমান তাঁর সৎকার আনুষ্ঠানিকভাবে অংশ নিয়ে তা সম্পন্ন করেছিলেন। এটি ইসলামের সম্প্রীতি ও শিক্ষার সত্য লক্ষণ, কিছুদিন আগে আমি ভারত থেকে অনুরূপ সংবাদ পড়েছি।এই বাংলাদেশ সম্পর্কে আমি বেশি কিছু জানি না। আমি জানি এটি সাড়ে ষোল কোটির একটি মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ এবং তারা এত ধনী নয় তবে তাদের হৃদয় সমুদ্রের মতো, যারা প্রায় ১০ লাখ রোহিঙ্গা শরণার্থী আশ্রয় দিয়েছে। আমি এই দেশকে এবং এর জনগণকে স্যালুট জানাতে চাই। ভারত কি তাদের কাছ থেকে কিছু শিখবে!

যদিও উল্লিখিত ছবিতে যার সৎকার করা হয়েছে সেই নারীর কলেজপড়ুয়া মেয়ে ও তার একজন সহপাঠি মিলে লাশের সৎকারে অংশ নিয়েছে। কিন্তু এই বিষয়টি উল্লেখ করেননি নেদারল্যান্ডসের এই রাজনীতিক। তিনি ২০১০ সালে সংসদ সদস্য সদস্য নির্বাচিত হন ও ২০১৯ সালে ইসলাম ধর্ম গ্রহণ করে মোহাম্মদ আব্দুল্লাহ নাম গ্রহণ করেন।

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ