বৃহস্পতিবার ২৫ এপ্রিল, ২০১৯

ক্লাস ফাঁকি দিয়ে আড্ডা, পুলিশের অভিযানে আটক ১০ শিক্ষার্থী

শনিবার, ১৬ মার্চ ২০১৯, ১৭:৩১

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: শ্রেণি কার্যক্রম ফাঁকি দিয়ে শহরের বিভিন্ন স্থানে আড্ডা দেয় বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষার্থীরা। স্কুল, কলেজগুলোতে কঠোর নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও শ্রেণি কার্যক্রম চলমান অবস্থায় চাষাড়ায় অবস্থিত নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনার, শহরের ৫ নম্বর ঘাট এলাকা, খানপুরে অবস্থিত ৩’শ শয্যা বিশিষ্ট হাসপাতালগুলোতে আড্ডা দিতে দেখা যায় তাদের।

এদিকে শনিবার (১৬ মার্চ) সকালে শীতলক্ষ্যা নদীর পাড়ের ৫ নম্বর ঘাট এলাকা থেকে স্কুল ও কলেজ ড্রেস পরিহিত অবস্থায় ১০ শিক্ষার্থীকে আটক করে সদর মডেল থানা পুলিশ। পরে তাদের অভিভাবকদের থানায় ডেকে মুচলেকা দিয়ে ছেড়ে দেয়া হয়।

এ বিষয়ে সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান বলেন, শহরের বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা প্রতিষ্ঠানের ড্রেস পরিহিত অবস্থায় বিভিন্ন স্থানে আড্ডা দেয়। এতে তাদের পড়াশোনার অনেক ক্ষতি হয়। এমন ১০ শিক্ষার্থীকে সকালে ৫ নম্বর ঘাট এলাকা থেকে আটক করে থানায় আনা হয়। পরে তাদের অভিভাবকদের থানায় ডেকে মুচলেকায় ছেড়ে দেয়া হয়। ক্লাস ফাঁকি দিয়ে যাতে কেউ আড্ডা না দেয় সেই সচেতনতার জন্যই এই অভিযান।

নারায়ণগঞ্জ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ফজলুল হক রুমন রেজা বলেন, প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানই তাদের শিক্ষার্থীদের ক্লাসে নিয়মিত করার চেষ্টা করে থাকেন। আমার কলেজে আমি ডিজিটাল উপস্থিতির ব্যবস্থা রয়েছে। ক্লাস ফাঁকি দিয়ে বাইরে আড্ডা দেয়ার বিষয়ে কড়া নিষেধাজ্ঞা রয়েছে।। কিন্তু তারপরও অনেক শিক্ষার্থী ক্লাসের কথা বলে বাসা থেকে বের হয়ে বাইরে আড্ডা দেয়, কলেজে আসে না। এর ফলে পরীক্ষায় ফলাফল খারাপ হয়। আসলে এ বিষয়ে অভিভাবকদের ভূমিকা অন্যতম। তারা তাদের ছেলেমেয়েদের খোঁজ সঠিকভাবে রাখতে হবে। অভিভাবকদের সচেতনতা বাড়াতে হবে।

সব খবর
শিক্ষাঙ্গন বিভাগের সর্বশেষ