সোমবার ২১ অক্টোবর, ২০১৯

‘ক্যাসিনো সম্রাট’ সেলিম প্রধানের অবৈধ স্থাপনা গুড়িয়ে দিয়েছে সওজ

শনিবার, ৫ অক্টোবর ২০১৯, ১৮:১০

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: রূপগঞ্জে সড়ক ও জনপথ বিভাগের (সওজ) জমির উপর নির্মিত অনলাইন ক্যাসিনো সম্রাট খ্যাত সেলিম প্রধানের অবৈধ স্থাপনা ভেকু দিয়ে গুড়িয়ে দেওয়া হয়েছে।

শনিবার (৫ অক্টোবর) সকাল থেকে সওজের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান ফারুকীর নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

জানা যায়, সড়ক ও জনপথ (সওজ) বিভাগের ১০ শতাংশ জমি দখল রাখায় পাঁচ বছর ধরে আটকে আছে রূপগঞ্জের ভুলতা উড়ালসেতুর মুখের সড়ক প্রশস্তকরণের কাজ। এর ফলে উড়ালসেতুর অপর প্রান্তে ঢাকা-সিলেট মহাসড়কটি এক লেনে পরিণত হয়েছে এবং নিত্যযানজটের কারণ হয়ে উঠেছে। ভুলতা থেকে শুরু হয়ে উড়ালসড়কটি গিয়ে নেমেছে সাওঘাটে। ওই এলাকায় জাপান-বাংলাদেশ সিকিউরিটি প্রিন্টিং অ্যান্ড পেপারস নামে সেলিম প্রধানের প্রতিষ্ঠান রয়েছে। সেখানে সড়কের জায়গা দখল করে সেলিম প্রধানের প্রতিষ্ঠান ১২০ ফুট লম্বা সীমানাদেয়াল তৈরি করেছে। ফলে নকশা অনুযায়ী উড়ালসেতুর ওই অংশে আর দুই লেন সড়ক নির্মাণ করা সম্ভব হয়নি।

উচ্ছেদ অভিযানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন। তিনি বলেন, সড়ক বিভাগের জমি দখলমুক্ত করা হচ্ছে। প্রভাবশালী বলে কাউকে ছাড় দেওয়া হবে না। অবৈধ স্থাপনা দ্রুত উচ্ছেদ করা হবে।

অভিযানে রূপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম, সহকারি কমিশনার (ভূমি) তরিকুল ইসলাম, সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী জাহাঙ্গীর হোসেন, সহকারী উপ-পরিচালক সাখাওয়াত হোসেন শামীম, রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান, ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার এ মান্নান প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, সেলিম প্রধানকে দীর্ঘদিন ধরে নজরদারিতে রাখা গোয়েন্দা সংস্থা। এ খবর পেয়ে বিদেশ পালানোর জন্য বোর্ডিং, ইমিগ্রেশন শেষ করে গত সোমবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে থাই এয়ারের উড়োজাহাজে উঠে বসেছিলেন সেলিম প্রধান। বিমানটি ছেড়েও দিয়েছিল। কিন্তু শেষ রক্ষা হয়নি। বিমানের ভেতর থেকে অনেকটা নাটকীয় কায়দায় তাকে আটক করেন র‌্যাব-১ এর সদস্যরা।

জানা গেছে, সেলিম প্রধান রূপগঞ্জের ভুলতার মর্তুজাবাদ গ্রামের নান্নু প্রধানের ছেলে এবং নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আনোয়ার সাদাত সায়েমের আপন চাচাতো ভাই। তার আরেক চাচাতো ভাই রূপগঞ্জ থানা ছাত্রদলের যুগ্ম সম্পাদক কাইয়ুম প্রধান। তিনি জাপান বাংলাদেশ (জেবি) গ্রুপের চেয়ারম্যান। তাঁর ব্যবসা প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে জাপান-বাংলাদেশ সিকিউরিটি প্রিন্টিং অ্যান্ড পেপারস লিমিটেড, পি২৪ ল ফার্ম, এইউ এন্টারটেইনমেন্ট, পি২৪ গেমিং, প্রধান হাউস ও প্রধান ম্যাগাজিন। এর মধ্যে পি২৪ গেমিংয়ের মাধ্যমে তিনি জুয়াড়িদের ক্যাসিনোয় যুক্ত করতেন।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ