বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর, ২০১৯

কোটি টাকা আত্মসাতের অভিযোগে দুই কর্মকর্তার বিরুদ্ধে মামলা

শনিবার, ১ জুন ২০১৯, ২২:০৩

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: সোনারগাঁয়ে কনফিডেন্স স্টিল লিমিটেডের দুই কর্মচারী আব্দুল্লাহ আল মামুন (৩৫) ও মো. মনোয়ার হোসেনের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ পাওয়া গেছে। তারা প্রতিষ্ঠানটির প্রায় ১ কোটি টাকা আত্মসাত করেছেন বলে অভিযোগ করা হয়েছে।

এ ঘটনায় গত বৃহস্পতিবার (৩০ মে) প্রতিষ্ঠনটির সিনিয়র নির্বাহী আসলাম হোসেন থানায় মামুন ও মনোয়ারকে আসামি করে একটি মামলা দায়ের করেছেন। আব্দুল্লাহ আল মামুন যশোরের বাঘারপাড় থানার কয়ালখালীর বাসিন্দা মোশারফ হোসেনের ছেলে এবং মনোয়ার হোসেন ঝিনাইদহের মহেশপুর থানার নালপাতুয়া এলাকার মৃত আলী কদরের ছেলে।

আসলাম হোসেন জানান, আব্দুল্লাহ আল মামুন গত ১০ বছর যাবৎ উক্ত প্রতিষ্ঠানের হিসাব বিভাগে উপ-ব্যবস্থাপক ও মো. মনোয়ার হোসেন গত ৫ বছর যাবৎ একই বিভাগে সিনিয়র নির্বাহী হিসেবে কর্মরত ছিলেন। গত ২২ মে মামুন হিসাব শাখার নির্বাহী কর্মকর্তার মিয়া মোহাম্মদ মুশফিকুর রহমানের মোবাইলে ফোন করে জানান, তিনি ছুটিতে আছেন এবং তার নিজস্ব ব্যাংক একাউন্টে ২ লাখ টাকা পাঠাতে নির্দেশনা দেন। মুশফিকুর রহমান সিনিয়রের নির্দেশনা মোতাবেক সরল মনে মামুনের ইসলামী ব্যাংক একাউন্টে টাকা জমা করেন। দ্বিতীয় আসামি মনোয়ার হোসেন একইভাবে মুশফিকুর রহমানের মোবাইল নম্বরে কল দিয়ে দিক নির্দেশনা দেন। পরবর্তীতে দুই আসামির নম্বরই বন্ধ পাওয়া যায়।

মামলার বাদী আরো জানান, তিনি ও তার প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তাগণ হিসাব শাখার রেজিস্টার ও ব্যাংক স্টেটমেন্ট পর্যালোচনা করে জানতে পারেন, গত ১৪ মে ও ১৫ মে ভুয়া খরচ দেখিয়ে ৭৪ লাখ ৩০ হাজার ৬০৫ টাকা খরচ করেছেন উক্ত দুই আসামি। আসলে উল্লেখিত ওইসব খাতে কোন খরচই হয়নি।

আসলাম হোসেন বলেন, বিভিন্নভাবে প্রতারণার মাধ্যমে মামুন ও মনোয়ার প্রতিষ্ঠানের ৯৬ লাখ ৩০ হাজার ৬০৫ টাকা আত্মসাৎ করে আত্মগোপনে রয়েছেন। দু’জনই পরস্পর যোগসাজশের মাধ্যমে এ কর্মকান্ড ঘটিয়েছেন বলে দাবি আসলাম হোসেনের।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ