বৃহস্পতিবার ২৪ অক্টোবর, ২০১৯

কুতুবপুরে জলাবদ্ধতা নিরসনে ড্রেনেজ ব্যবস্থার উদ্বোধন

শনিবার, ৫ অক্টোবর ২০১৯, ২২:০৩

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: সদর উপজেলার কুতুবপুর ইউনিয়নের ভূইগড়ে জলাবদ্ধতা দূর করতে উদ্যোগ গ্রহণ করেছেন চেয়ারম্যান মনিরুল আলম সেন্টু। পানিবন্দি মানুষের দুর্ভোগ লাঘবে পানি নিষ্কাশনে ড্রেনের বিকল্প ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

শনিবার (৫ অক্টোবর) দুপুরে ভূইগড় কড়ইতলার ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের পশ্চিম পাশের পানি রাস্তা পূর্ব পাশে ভেকু দিয়ে কাজ শুরু করেছে। এই কার্যক্রম উদ্বোধন করেছেন সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদা বারিক। এ সময় এলাকার জলাবদ্ধতায় মানুষের সাথে কথা বলেন তিনি এবং দ্রুত মানুষের দুর্ভোগ লাঘবে আশ্বাস দেন।

এদিকে এলাকাবাসী জানান, একটু বৃষ্টি হলে ভূইগড় কড়ইতলাসহ আশেপাশের এলাকার কয়েক হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়ে। মানুষের ঘরে এবং রাস্তায় হাটু পানি হয়ে যায়। এতে করে মানুষের জীবন হয়ে পড়ে দুর্বিষহ। টানা দুই ঘন্টা বৃষ্টি হলে এলাকায় বন্যায় পরিণত হয়ে পড়ে। মানুষ ঘর থেকে বের হতে পারে না, স্কুলের শিক্ষার্থীরা পানি ভেঙ্গে স্কুলে আশা যাওয়া করতে হয়। বিশেষ করে ভূইগড়ে এ টু জেড স্কুল সংলগ্ন একটি খেলার মাঠ পানির নিচে তলিয়ে রয়েছে। খেলার মাঠ পানির নিচে থাকায় এলাকার যুব সমাজ ও কিশোররা খেলাধুলা থেকে বঞ্চিত রয়েছে।

জলাবদ্ধতা দুর করার লক্ষ্যে এলাকাবাসী কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুল আলম সেন্টুর হস্তক্ষেপ কামনা করেন। পরে চেয়ারম্যান বিষয়গুলো সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদা বারিকের সাথে আলোচনা করে পানি নিষ্কাশনে ড্রেনেজ ব্যবস্থা চালু করে।

চেয়ারম্যান মনিরুল আলম সেন্টু বলেন, মানুষের দুর্ভোগ লাঘবে পানি নিষ্কাশনের জন্য পাইপ দিয়ে ড্রেনেজ ব্যবস্থা করা হচ্ছে। ভেকু দিয়ে মাটি কেটে ড্রেনেজ ব্যবস্থা করা হয়েছে। আশা করছি খুব শীঘ্রই ভূইগড়ের কয়েক হাজার মানুষের কষ্ট দূর হবে। আর এ কাজের জন্য সার্বিকভাবে সহযোগিতাসহ সাহস ও উৎসাহিত করেছেন আমাদের নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী অফিসার ইউএনও নাহিদা বারিক। তিনি কাজের উদ্বোধন করেছেন এবং কাজের পরিদর্শন করেন।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ