সোমবার ০১ জুন, ২০২০

কাল থেকে বন্ধ ৩শ’ শয্যা হাসপাতালের নিয়মিত কার্যক্রম

বুধবার, ৮ এপ্রিল ২০২০, ২২:২৪

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ ৩শ’ শয্যা হাসপাতালটি করোনা রোগীদের চিকিৎসার জন্য ব্যবহার করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ কারণে কাল থেকে হাসপাতালটির জরুরি বিভাগ বন্ধ ঘোষণা করা হয়েছে। হাসপাতালে ভর্তি থাকা রোগীদের অন্য হাসপাতালে স্থানান্তর করে অন্যান্য বিভাগগুলোও বন্ধ করা হবে।

বুধবার (৮ এপ্রিল) রাতে এমনটাই জানালেন নারায়ণগঞ্জ ৩শ’ শয্যা হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. সামসুদ্দোহা সঞ্চয়। তিনি বলেন, হাসপাতালটিকে করোনা রোগী চিকিৎসার জন্য নির্বাচন করা হয়েছে। অফিসিয়াল কোন চিঠি হাতে না পেলেও এ বিষয়ে ঢাকা থেকে জানানো হয়েছে।

ডা. সামসুদ্দোহা সঞ্চয় বলেন, করোনা রোগীদের চিকিৎসা করা হলে সেখানে অন্যান্য রোগী রাখা যাবে না। পুরোপুরি করোনা চিকিৎসার জন্য হাসপাতালটিকে তৈরি করতে হবে। অন্যান্য সব ধরনের চিকিৎসা বন্ধ দেওয়া হবে। তাই আগামীকাল বৃহস্পতিবার থেকে জরুরি বিভাগটি বন্ধ থাকবে। যারা ভর্তি আছেন তাদের অন্য হাসপাতালে শিফট করা হবে। পরে বাকি বিভাগগুলোও বন্ধ করে পুরো হাসপাতাল বিশুদ্ধ করে করোনা চিকিৎসার জন্য প্রস্তুত করা হবে। আগামী দশদিনের মধ্যে এটা করা সম্ভব হবে বলে মনে করি।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, শহরের খালি কোন ভবন বিশেষ করে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ভবনটি করোনা হাসপাতালের জন্য ব্যবহার করা যেতে পারে এমন একটা প্রস্তাব আমরা দিয়েছিলাম। কিন্তু তা কেন হলো না সেটা বলতে পারবো না। অন্য কোন খালি ভবন হলে হাসপাতালের অন্যান্য কার্যক্রম বন্ধ হতো না। তাহলে এই হাসপাতালের কার্যক্রমও চলতো এবং কোভিডের চিকিৎসার জন্যও হাসপাতাল হতো।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ