বৃহস্পতিবার ২৩ জানুয়ারি, ২০২০

কারাগারে ফল নিয়ে খালেদা জিয়াকে দেখতে যাওয়া সেই রিজভী আর নেই

রবিবার, ২৪ নভেম্বর ২০১৯, ০১:০৫

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে দেখতে পুরনো কেন্দ্রীয় কারাগারের সামনে ফল নিয়ে যাওয়া নারায়ণগঞ্জের সেই রিজভী হাওলাদার (৪০) মারা গেছেন। শনিবার (২৩ নভেম্বর) রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

নয়পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের অফিস সহকারী রফিক আহমেদ গণমাধ্যম কর্মীদের তার মৃত্যুর খবর নিশ্চিত করেন। তিনি জানান, শনিবার অসুস্থ বোধ করলে  ইসলামী ব্যাংক হসপাতালে ভর্তি করা হয়। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান। 

বিএনপির একনিষ্ঠ সমর্থক রিজভীর বাড়ি পটুয়াখালীর বাউফলে। এই বিএনপিকর্মী স্ত্রী ও এক ছেলে, এক মেয়েকে নিয়ে থাকতেন নারায়ণগঞ্জের ফতুল্লার দেলপাড়ায়। মেয়ে কবিতা হাওলাদার এবং ছেলে সিফাত হাওলাদার একটি মাদ্রাসায় পড়াশোনা করে।

২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজা পেয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে যান। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কারাদণ্ডের প্রতিবাদে এককভাবে অনশন কর্মসূচি পালন করে সারাদেশে আলোচনায় আসেন বিএনপির একনিষ্ঠ সমর্থক রিজভী। পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডে পুরাতন কেন্দ্রীয় কারাগারে ফল নিয়ে খালেদা জিয়াকে দেখতে যান রিজভী হাওলাদার। কিন্তু পুলিশ তাকে ভেতরে প্রবেশের অনুমতি দেয়নি। সেই সময় উপস্থিত গণমাধ্যম কর্মীদের বলেছিলেন ‘মা (খালেদা জিয়া) যতদিন কারাগারে, ততদিন আসতেই থাকবো।’

প্রায় প্রতিদিন ভোরে বিএনপি কার্যালয় এলাকায় আসতেন রিজভী হাওলাদার। সন্ধ্যার পর আবার নারায়ণগঞ্জ ফিরে যেতেন। 

 

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ