সোমবার ২১ অক্টোবর, ২০১৯

কারবালার শহীদদের স্মরণে দেওভোগে ওয়াজ মাহফিল

শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ২০:০৩

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: দেওভোগ এলএন রোড এলাকাবাসীর উদ্যোগে পবিত্র শোহাদায়ে কারবালা স্মরণে ১৭তম বাৎসরিক ওয়াজ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) বাদ মাগরিব থেকে আলী আহম্মদ চুনকা সড়কে, বায়তুশ শরীফ জামে মসজিদ সংলগ্ন, দেওভোগ আখড়ার মোড়ে উক্ত ওয়াজ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়।

মাহফিলে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন নকশবন্দী-সাজ্জাদানশীন পীর, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ, হযরতুল আল্লামা আলহাজ্ব মাওলানা খাজা আরিফুর রহমান তাহেরী। দেওভোগ বড় জামে মসজিদের ইমাম ও খতিব বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ মো. মহিউদ্দিন হামিদী আল কাদেরী, হযরত মিন্নত আলী শাহ্ চিশতী (রহঃ) জামে মসজিদের খতিব আলহাজ্ব হযরত মাওলানা মুফতি আনিসুর রহমান (আনিস), সাকিম আলী জামে মসজিদের খতিব আলহাজ্ব হযরত মাওলানা গাজী মো. তামিম বিল্লাহ আল কাদেরী।

উক্ত ওয়াজ ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন দেওভোগের বায়তুশ শরীফ জামে মসজিদের ইমাম ও খতিব আলহাজ্ব হযরত মাওলানা হাফেজ মো. আইয়ূব আলী। মাহফিল সঞ্চালনায় ছিলেন বায়তুশ শরীফ জামে মসজিদের সানি ইমাম আলহাজ্ব হাফেজ ক্বারী মোঃ মিরাজুল করিম। মাহফিলে এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও ধর্মপ্রাণ মুসলমানগণ অংশগ্রহন করেন।

মাহফিলে বক্তারা প্রিয় নবী (স.) এর দৌহিত্র ইমাম হোসাইন (রা.) এর আত্মত্যাগের কথা তুলে ধরেন। সত্য ও ন্যায়ের পথে অবিচল থেকে, অন্যায়ের কাছে মাথা নত না করে ইসলামের পথে সকলকে জীবন পরিচালিত করার জন্য বয়ান করা হয়। শেষে দেওভোগ এলাকার প্রয়াত ময়-মুরুব্বীগনের রুহের মাগফেরাত কামনাসহ সমগ্র মুসলিম উম্মাহর জন্য দোয়া করা হয়।

দেওভোগ এলাকাবাসীর আয়োজনে অনুষ্ঠিত উক্ত মাহফিলের সার্বিক তত্ত্ববধানে ছিলেন মো. ওসমান গণি আরমান, মো. যুবায়ের ইসলাম পমেল, মো. শামিমউজ্জামান, তুষার, তুহিন, রিফাত, দিদার, শাকিল, আলী, রাব্বি, সিয়াম, আরাফাত, সজিব, শাফায়াত প্রমুখ।

সব খবর
ধর্ম ও নৈতিকতা বিভাগের সর্বশেষ