সোমবার ৩০ নভেম্বর, ২০২০

কানাডায় পাঠানোর নাম করে ভারতে পাচার, গ্রেফতার ১

বৃহস্পতিবার, ১১ জুন ২০২০, ১৬:০৮

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: ফতুল্লার বক্তাবলী এলাকায় অভিযান চালিয়ে আবু তাহের প্রধান নামের এক মানব পাচারকারীকে গ্রেফতার করেছে র‌্যাব-১১। বুধবার (১০ জুন) দুপুরে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আবু তাহের প্রধান (৪৫) বক্তাবলীর উত্তর গোপালনগর এলাকার ফকির চান মিয়ার ছেলে।

র‌্যাব-১১ এর অধিনায়ক লেফট্যানেন্ট কর্ণেল ইমরান উল্লাহ সরকার জানান, গ্রেফতারকৃত আসামি আবু তাহের প্রধানসহ আরও তিনজন সংঘবদ্ধ মানবপাচারকারী দলের সদস্য। মানবপাচারকারী চক্রটি নোয়াখালীর চাটখিলের ভরতপুরের বাসিন্দা সাইদুল হকের ছেলে মো. মিজানুর রহমানের ছোট ভাই মেহেদী হাসান (২৪), তার চাচাত ভাই নাসিম চৌধুরীসহ (৪০) আরও অনেককে কানাডায় পাঠানোর নামে ভারতে পাচার করে। পরে তাদের জিম্মি ও নির্যাতন করে দুই ভাইয়ের কাছে থাকা তিন হাজার ইউএস ডলার, ভারতীয় রুপি, এক লাখ টাকা মূল্যের দুটি অ্যান্ড্রয়েড মোবাইল ফোন, হাতঘড়িসহ বিভিন্ন জিনিসপত্র নিয়ে যায়। এছাড়াও নগদ ও বিকাশের মাধ্যমে তাদের কাছ থেকে ৩৩ লাখ টাকাসহ সর্বমোট ৪০ লাখ টাকা হাতিয়ে নেয়।

এ ঘটনায় মিজানুর রহমান বাদী হয়ে ঢাকার তেজগাঁও থানায় একটি মানবপাচার মামলা (মামলা নম্বর-০৯) দায়ের করেন। ওই মামলার পর র‌্যাব-১১ এর একটি দল মানবপাচার মামলার আসামিদের গ্রেফতারে অভিযান চালিয়ে বক্তাবলী এলাকা থেকে আবু তাহের প্রধানকে গ্রেফতার করে র‌্যাব।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ