বৃহস্পতিবার ১৭ অক্টোবর, ২০১৯

কাঁচপুরে শ্রমিক-পুলিশ সংঘর্ষে আহত ৩০

রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ১৪:৪৭

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: কাঁচপুর এলাকায় তৈরি পোশাক কারখানার একদল শ্রমিক বকেয়া বেতনের দাবিতে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। এ সময় শ্রমিক-পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ২৫ রাউন্ড টিয়ার শেল ও ১০ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করেছে পুলিশ। এ ঘটনায় পুলিশসহ অন্তত ত্রিশ জন আহত হয়েছেন বলে জানা গেছে।

রোববার (১৫ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে।

জানা যায়, রোববার সকাল ১০টায় বেতন ভাতা ও অন্যান্য সুযোগ-সুবিধার দাবিতে কাঁচপুরে সিনহা ওপেক্স গ্রুপের কারখানার শ্রমিকরা বিক্ষোভ মিছিল করে সড়ক অবরোধের চেষ্টা করে। এ সময় পুলিশ তাদের মহাসড়ক থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করতে গেলে পুলিশ-শ্রমিকের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। পরে দুপুর ১২টায় শ্রমিকদের শান্ত করে সড়কে যান চলাচল স্বাভাবিক করে পুলিশ।

শ্রমিকর ও পুলিশ সূত্রে জানা গেছে, পুলিশের লাঠিচার্জ, টিয়ার শেল ও রাবার বুলেটে অন্তত ২০ জন শ্রমিক আহত হয়েছে। এদিকে পুলিশ জানিয়েছে, পুলিশের ১২ জন সদস্য আহত হয়েছে। তাদেরকে স্থানীয়ভাবে চিকিৎসা প্রদান করা হচ্ছে।

শিল্প পুলিশ-৪ এর পুলিশ সুপার সৈকত শাহীন প্রেস নারায়ণগঞ্জকে বলেন, বকেয়া বেতন পরিশোধসহ কিছু দাবিতে শ্রমিকরা মহাসড়ক অবরোধের চেষ্টা করে। এ সময় তাদের সড়ক ছেড়ে শান্তিপূর্ণভাবে বিক্ষোভ করার কথা বললে তারা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়তে থাকে। এক পর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ১০ রাউন্ড রাবার বুলেট, ২৫-৩০ রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ করে। এ ঘটনায় পুলিশের ১২ জন সদস্য আহত হয়েছেন।

তিনি জানান, বর্তমানে সড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে এবং শ্রমিকরা শান্ত রয়েছে। এ ছাড়া যেকোন পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ