শুক্রবার ২০ সেপ্টেম্বর, ২০১৯

কাঁচপুরে শীতলক্ষ্যার তীরে ৩৬ অবৈধ স্থাপনা উচ্ছেদ

মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ১৮:৩৮

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: সোনারগাঁয়ের কাঁচপুরে শীতলক্ষ্যা নদীর পূর্ব তীরে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান পরিচালনা করেছে বিআইডাব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দর কর্তৃপক্ষ। এ সময় একটি কারখানার গোডাউনসহ ১১টি পাকা স্থাপনা, ১৫টি সেমি পাকা স্থাপনা, ৫টি টিন শেড ও ৫টি টংয়ের দোকান গুড়িয়ে দেওয়া হয়।

মঙ্গলবার (২০ আগষ্ট) নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত তৃতীয় দফায় প্রথম দিনের মতো অভিযান পরিচালনা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন বিআইডাব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদীবন্দরের যুগ্ম পরিচালক শেখ মাসুদ কামাল, উপ-পরিচালক মো. শহিদুল্লাহ, সহকারী পরিচালক এহতেশামুল পারভেজসহ অন্যান্য কর্মকর্তারা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান জানান, ‘কাঁচপুরে শীতলক্ষ্যা নদীর পূর্ব তীর দখল করে গড়ে ওঠা নওয়াব মালেক জুট মিলের পাকা দেয়াল, স্বদেশ কেমিক্যাল কোম্পানির গোডাউন (আংশিক), পাকা ভবনসহ ১১টি পাকা স্থাপনা গুড়িয়ে দেওয়া হয়।’

বিআইডাব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক শেখ মাসুদ কামাল বলেন, ‘এর আগে দুই দফায় অভিযান পরিচালনা করা হয়েছে। তৃতীয় দফায় প্রথম দিনের মতো উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। এ সময় ১১টি পাকা স্থাপনা, ১৫টি সেমি পাকা স্থাপনা, ৫টি টিন শেড ও ৫টি টংয়ের দোকান গুড়িয়ে দেওয়া হয়। অভিযানে ১.২০ একর জমি উদ্ধার করা হয়েছে। সিএস ও আরএস অনুযায়ী উচ্চ আদালতের নির্দেশে ধারাবাহিকভাবে এ উচ্ছেদ অভিযান চলছে। নদীর তীর দখল করে গড়ে উঠা সব রকমের স্থাপনা উচ্ছেদ করা হবে। তৃতীয় দফায় আগামী রোববার পর্যন্ত ৪ দিনব্যাপী উচ্ছেদ অভিযান চলবে।’

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ