সোমবার ০১ জুন, ২০২০

কল করলে কাঁচাবাজার, ওষুধ পৌছে দিবে ‘করোনা রেসপন্স টিম’

বুধবার, ১ এপ্রিল ২০২০, ২১:৪৮

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: করোনা পরিস্থিতিতে কোয়ারেন্টাইন কিংবা লকডাউন থাকা অবস্থায় নারায়ণঞ্জবাসীর জন্য ‘ইমারজেন্সি’ নামে একটি সেবা চালু করার কথা জানিয়েছেন গবেষক, প্রকৌশলী মাহবুব সুমন। নিত্যপ্রয়োজনীয় দ্রব্য, কাঁচাবাজার, ওষুধ কেনার জন্য বাইরে যেতে হবে না। এই সেবার মাধ্যমে সেবাগ্রহীতাদের বাড়িতে পৌছে দেয়া হবে কাঙ্খিত সামগ্রী। এজন্য বেশ কয়েকজন স্বেচ্ছাসেবী কাজ করবেন বলেও জানিয়েছেন করোনা মোকাবেলায় তৈরি ‘করোনা রেসপন্স টিম’ এর সমন্বয়ক মাহবুব সুমন।

বুধবার (১ এপ্রিল) সন্ধ্যায় শহরের সাধু পৌলের গীর্জা সংলগ্ন ‘করোনা রেসপন্স টিম’ এর কার্যালয়ে গণমাধ্যমকর্মীদের এসব তথ্য জানান মাহবুব সুমন।

তিনি বলেন, নারায়ণগঞ্জ তথা সারা বাংলাদেশ অঘোষিত লকডাউনে। জরুরি প্রয়োজন ছাড়া কাউকে বাড়ি থেকে বের না হওয়ার নির্দেশনা দেওয়া হচ্ছে। তাছাড়া অনেকেই হোম কোয়ারেন্টাইনে আছেন। এমন অবস্থায় মানুষ তার নিত্য প্রয়োজনীয় দ্রব্য কিনতে গিয়ে বিড়ম্বনার শিকার হচ্ছেন। তাদের সুবিধার জন্যই অলাভজনক এই সেবাটি।

সেবাটি সম্পর্কে মাহবুব সুমন জানান, আগামীকাল ২ এপ্রিল সকাল থেকে অনুষ্ঠানিকভাবে চালু হতে যাচ্ছে এই সেবা। সেবাটির জন্য ফেসবুকে একটি পেজ চালু করা হয়েছে। এছাড়া হটলাইন চালু করা হয়েছে। পেজ কিংবা পেজে দেওয়া নম্বরগুলোতে কল করলেই নারায়ণগঞ্জবাসী এই সেবাটি পেতে পারেন।

বনকাগজ ও আলু থেকে পলিথিন তৈরি করে সর্বত্র সাড়া ফেলে দেওয়া প্রকৌশলী মাহবুব সুমন আরও বলেন, করোনা মোকবেলায় আমাদের ‘করোনা রেসপন্স টিম’ রয়েছে। প্রাথমিকভাবে এই টিমের স্বেচ্ছাসেবীরা বিনা মুনাফায় কাজটি করবেন। তবে এতে শ্রমজীবী মানুষকেও সম্পৃক্ত করার চিন্তা রয়েছে আমাদের। আমাদের কিছু লজিস্টিক সাপোর্টের জন্য সার্ভিস চার্জ নেওয়া হবে।

এ সময় উপস্থিত ছিলেন ‘ইমারজেন্সি’ সেবার স্বেচ্ছাসেবী ইলিয়াস জামান ও স্বেচ্ছাসেবী ফারহানা মানিক মুনা।

‘ইমারজেন্সি’ সেবার হটলাইন- ০১৮৩৫৮১১৫৫২ এবং ০১৬৮৩৭৫৭২০

সব খবর
নগর বিভাগের সর্বশেষ