মঙ্গলবার ৩১ মার্চ, ২০২০

রূপগঞ্জে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে স্বামী-স্ত্রী-সন্তান

শনিবার, ২১ মার্চ ২০২০, ১৭:৪৬

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জে স্ত্রী, শিশু সন্তানসহ ইতালি প্রবাসী যুবককে কোয়ারেন্টাইন সেলে রাখা হয়েছে। শনিবার (২১ মার্চ) সকালে রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কোয়ারেন্টাইন সেলে নেওয়া হয়। জেলার মধ্যে এই প্রথম কাউকে কোয়ারেন্টাইন সেলে রাখা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. ফয়সাল আহমেদ। এদিকে করোনা আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন এমন খবরে হাসপাতাল থেকে পালিয়ে গেছে ভর্তি থাকা বেশ কয়েকজন সাধারণ রোগী।

আবাসিক মেডিকেল অফিসার ডা. ফয়সাল আহমেদ জানান, সাতদিন আগে রূপসী এলাকার তমিজউদ্দিনের মেয়ের জামাই ইতালি প্রবাসী আরিফ হোসেন এয়ারপোর্ট থেকে হোম কোয়ারেন্টাইনে না গিয়ে তার নিজ বাড়ী কাপাসিয়া চলে যান। ঘটনাটি এলাকায় জানাজানি হলে আরিফ দুইদিন আগে উপজেলার রূপসী এলাকায় শ্বশুর তমিজউদ্দিনের বাড়ী ওঠেন। এখানে তার অবাদ চলাফেরার কারনে এলাকাবাসী করোনা ভাইরাস আতংকে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করলে তিনি আরিফসহ তার পরিবারের ১৫ জনকে নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেন।

এদিকে শনিবার সকালে উপজেলা প্রশাসন ইতালি প্রবাসী আরিফ তার স্ত্রী শিল্পী আক্তার ও শিশু মেয়ে আলিয়াকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৪ দিনের জন্য কোয়ারেন্টাইনে রাখেন। সেখানে হাসপাতালের ডাক্তাররা তাদের পর্যবেক্ষনে রেখেছেন। এদিকে করোনা আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন এমন খবরে আতংক ছড়িয়ে পরে হাসপাতালজুড়ে। ভর্তি হবার পর হাসপাতাল থেকে পালিয়ে গেছেন বেশ কয়েকজন সাধারণ রোগী।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা সাঈদ আল মামুন বলেন, সারাদেশের মতো এ উপজেলার কোন বাসিন্দা এই মুহুর্তে প্রবাস থেকে দেশে ফিরে এসেছেন বা করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে এমন ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইন হিসেবে উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে পর্যবেক্ষনে রাখার জন্য আলাদাভাবে সকল ব্যবস্থা করা হয়েছে। এখানে থাকা অবস্থায় যদি তাদের অবস্থার কোন অবনতি হয় তবে রাজধানীতে নির্দিষ্ট হাসপাতালে পাঠিয়ে দেয়া হবে।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ