রবিবার ২৯ নভেম্বর, ২০২০

করোনা: সিটি-সদরের পর সবচেয়ে বেশি মৃত্যু সোনারগাঁয়ে

শনিবার, ১৩ জুন ২০২০, ২০:৫৮

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ করোনাভাইরাস সংক্রমনের হটস্পট। এখানে আক্রান্তের সংখ্যা বাড়ছে প্রতিদিন। বাড়ছে মৃত্যুর সংখ্যাও। সংক্রমণ রোধে জেলার বিভিন্ন এলাকাকে রেড জোনের তালিকায় এনে তা লকডাউন করছে প্রশাসন। ভাইরাসটি জেলার প্রতিটি উপজেলা সংক্রমিত হয়েছে। সিটি এলাকা ও সদর উপজেলার পর ভাইরাসটিতে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে সোনারগাঁ উপজেলায়। আক্রান্তের সংখ্যাও উপজেলাটিতে কম নয়।

শনিবার (১৩ জুন) জেলা স্বাস্থ্য বিভাগের সর্বশেষ তথ্য অনুযায়ী, সোনারগাঁ উপজেলায় এখন পর্যন্ত করোনা ভাইরাসে মারা গেছেন ১২ জন। এদিকে সবচেয়ে বেশি ৫৪ জনের মৃত্যু হয়েছে সিটি কর্পোরেশন আওতাধীন এলাকায়। এখন পর্যন্ত ২০ জনের মৃত্যু হয়েছে  সদর উপজেলায়। এছাড়া বন্দর উপজেলায় ৩ জন, আড়াইহাজারে ৩ জন এবং রূপগঞ্জে মারা গেছেন ২ জন।

গত ১৩ এপ্রিল পর্যন্ত নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে কোন করোনা আক্রান্ত ছিল না। এক মাসের ব্যবধানে আক্রান্ত তিন শতাধিক ছাড়িয়েছে। গত ৭ জুন সোনারগাঁয়ে করোনায় মৃতের সংখ্যা ছিল ৮ জন। পরদিন মৃতের সংখ্যা বেড়ে দাড়ায় ১২ জনে। একদিনে চারজনের নাম সংযুক্ত হয় মৃতের তালিকায়। সিটি এলাকা ও সদর উপজেলার পরেই করোনায় মৃতের সংখ্যা সবচেয়ে বেশি সোনারগাঁয়ে। এ পর্যন্ত উপজেলাটিতে ১ হাজার ৩৯৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে যার মধ্যে নমুনায় করোনা শনাক্ত হয়েছে ৩৪৩ জনের। করোনা আক্রান্ত থেকে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৩২ জন।

সিটি এলাকা, সদর উপজেলা, রূপগঞ্জ ও আড়াইহাজারের করোনায় আক্রান্তের সংখ্যা বেশি হলেও করোনায় মৃতের সংখ্যায় রূপগঞ্জ ও আড়াইহাজারকে ছাড়িয়ে গিয়েছে সোনারগাঁ উপজেলা। যেখানে রূপগঞ্জ উপজেলায় মোট আক্রান্ত ৭০০ জনের বিপরীতে মোট মৃত্যু ২ জনের এবং আড়াইহাজার উপজেলার ৩৫৭ জনের আক্রান্তের বিপরীতে মোট মৃত্যু ৩ জনের। সেখানে সোনারগাঁ উপজেলায় ৩৪৩ জন আক্রান্তের বিপরীতে মোট মৃতের সংখ্যা ১২ জন। যা রূপগঞ্জের তুলনায় ৬ গুণ ও আড়াইহাজারের তুলনায় ৪ গুণ বেশি।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ