বৃহস্পতিবার ০৪ জুন, ২০২০

করোনা সচেতনতায় কাজ করছে ট্রাফিক পুলিশ

শনিবার, ২৮ মার্চ ২০২০, ২০:০৩

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: করোনার সংক্রমন থেকে রক্ষা পেতে বন্ধ রয়েছে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি বেসরকারি অফিস, শপিংমলসহ সবকিছু। ঘর থেকে একেবারে বাহির হওয়াও নিষেধ রয়েছে একান্ত প্রয়োজন ছাড়া। তবে এমন নাজুক পরিস্থিতিতে বসে নেই প্রশাসনিক সংস্থাগুলো। জীবনের ঝুঁকি নিয়েই পরিবার পরিজন রেখে বাইরে কাজ করে যাচ্ছেন তারা। গণপরিবহণসহ অন্যান্য সব পরিবহন বন্ধ থানায় তেমন কোন কাজ নেই পুলিশের ট্রাফিক বিভাগের। জীবনের ঝুঁকি নিয়েই ঘরে না থেকে অন্যসব সময়ের মতোই সাধারণ ডিউটি করছে পুলিশের ট্রাফিক বিভাগ। যারা বিশেষ প্রয়োজনে বাইরে বের হচ্ছে বা অতি জরুরি প্রয়োজনে কেউ এক যায়গা থেকে অন্য যায়গায় যাচ্ছে। এমন মানুষদের সচেতন করতে কাজ করে যাচ্ছে ট্রাফিক পুলিশ।

শনিবার (২৮ মার্চ) দুপুরে সরেজমিনে ঘুরে এ চিত্রই দেখা যায় সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকায়। ট্রাফিক পুলিশ যারা মাস্ক ব্যবহার করছে না তাদের বুঝিয়ে সচেতন করছেন। বার বার সাবান দিয়ে হাত ধোয়ার কথা বলা হচ্ছে। অযথা বাইরে ঘোরাঘুরি করতে নিষেধ করছেন।

সাইনবোর্ড এলাকায় কর্মরত ট্রাফিক পরিদর্শক (টিআই) মো. জিয়াউল করিম বলেন, আমরা নারায়ণগঞ্জ ট্রাফিক পুলিশ করোনা ভাইরাস প্রতিরোধে নিরলস পরিশ্রম করে যাচ্ছি। আমাদের পুলিশ সুপার মহোদয়ের নির্দেশে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করছি। যদিও এখন রাস্তায় গাড়ি নেই। আমাদের ট্রাফিক কার্যক্রমও সে কারনে অনেকটাই কম। তারপরেও আমরা ঘরে না থেকে সাধারন মানুষদের কথা চিন্তা করে কাজ করে যাচ্ছি। অন্যসব দিনের মতো সাধারন নিয়মেই আমরা ডিউটি করছি।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ