রবিবার ০৯ আগস্ট, ২০২০

করোনা মোকাবেলায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের যত উদ্যোগ

মঙ্গলবার, ২৪ মার্চ ২০২০, ১৮:৪১

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে করোনাভাইরাস প্রতিরোধ ও মোকাবেলার লক্ষ্যে সরকারের নির্দেশনা মোতাবেক করোনা ভাইরাস প্রতিরোধ ও ডেঙ্গু মোকাবেলায় ওয়ার্ড পর্যায়ে সমন্বয় কমিটি গঠন, লিফলেট, ফেস্টুন, হ্যান্ড স্যানিটাইজার ও ক্লোরিন পানি স্প্রেসহ বিভিন্ন পদক্ষেপ হাতে নিয়েছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ।

মঙ্গলবার (২৪ মার্চ) নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাহী পরিচালক আবুল আমিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সিটি করপোরেশনের প্রতিটি ওয়ার্ডে স্টিকার, ফেস্টুন, য়েব সাইটে প্রচারনা/প্রকাশ। ফেইসবুকে প্রচার। মোবাইল ফোনে এসএমএস প্রদান। মসজিদে পাচ ওয়াক্ত নামাজ ও জুমার খুতবায় প্রচারের জন্য বার্তা প্রেরণ। সকল সেবাগ্রহীতা, কর্মকর্তা কর্মচারীদের নিরাপত্তার জন্য হ্যান্ড স্যানিটাইজার বিতরণ। সকল কর্মকর্তা কর্মচারীদের নিরাপওার জন্য মাস্ক, গ্লাভস, ক্যাপ, গামবুট ও গগলস (প্রয়োজন অনুযায়ী) সরবরাহ। সকল সেবাগ্রহীতা, কর্মকর্তা কর্মচারীদের নিরাপত্তার জন্য অঞ্চল ভিত্তিক প্রয়োজনীয় সংখ্যক হ্যান্ড ওয়াশ সরবরাহ করা। ভ্রাম্যমাণ মাইকিং এর মাধ্যমে অঞ্চল ভিওিক বার্তা প্রচার। স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও পরিচ্ছন্ন কর্মীদের পিপিই সরবরাহ।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, সিটি কর্পোরেশনের পানির গাড়ি, হ্যান্ড স্পের সাহায্যে সরকারী ও বেসরকারী সকল গুরুত্বপূর্ন প্রতিষ্ঠান, সড়ক, লঞ্চ ঘাট,বাস স্টেশন নিয়মিত ক্লোরিন পানি স্প্রে করা। করোনা ভাইরাস প্রতিরোধ ও ডেঙ্গু মোকাবেলায় ওয়ার্ড পর্যায়ে সমন্বয় কমিটি গঠন এবং প্রয়োজনীয় সমন্বয় সাধন। হোম কোয়ারেন্টাইন কার্যক্রমে সহযোগীতা। ডিজিটাল ডিসপ্লে বোর্ডের মাধ্যমে সচেতনতা মূলক বার্তা প্রদান। ব্যাপক পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রম। ব্যাপক মশক নিধন কার্যক্রম। নগর ভবনে কন্ট্রোল রুম খোলা হয়েছে যার নম্বর : ০১৯৫৪২০৫৫৭৫ ও ০২-৭৬৩৪৯৮৮।

প্রসঙ্গত, গত সোমবার (২৩ মার্চ) সাংবাদিকদের সাথে এক প্রেস ব্রিফিংয়ে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাহী পরিচালক আবুল আমিন বলেন, করোনা মোকাবেলায় নানা কার্যক্রম হাতে নেওয়া হয়েছে। সিটি করপোরেশন পর্যায়ে আমরা লিফলেট বিতরণ করেছি ১০ হাজার, স্টিকার বিতরণ করেছি ৫ হাজার, ফেস্টুন লাগিয়েছি বিভিন্ন জায়গায়। ওয়েবসাইটে ও ফেসবুকে আমরা প্রচারণা চালিয়েছি। ডেঙ্গু ও করোনা নিয়ে আমরা ১০ হাজার মানুষদের এসএমএস দিয়েছি। জনবহুল জায়গাগুলোতে যেমন- লঞ্চঘাট, শহীদ মিনার, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানগুলোতে আমরা ক্লোরিন মিশ্রিত পানি ছিটানোর কার্যক্রম চলছে। করোনা ও ডেঙ্গু মোকাবেলার জন্য ওয়ার্ড পর্যায়ে আমরা সমন্বয় কমিটি গঠন করে দিয়েছি।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ