সোমবার ২৮ সেপ্টেম্বর, ২০২০

করোনা ভাইরাস: নারায়ণগঞ্জের জনাকীর্ণ স্থানে নামছে র‌্যাব

বৃহস্পতিবার, ১৯ মার্চ ২০২০, ১৮:০৪

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: করোনা ভাইরাস প্রতিরোধে নারায়ণগঞ্জের জনবহুল স্থানগুলোতে র‍্যাব মোতায়েন করা হবে। বৃহস্পতিবার (১৯ মার্চ) সন্ধ্যা ৭ টা থেকে র‍্যাব মোতায়েন করা হচ্ছে বলে জানিয়েছেন র‍্যাব-১১ মিডিয়া কর্মকর্তা অতিরিক্ত পুলিশ সুপার আলেপ উদ্দিন।

এর আগে করোনা ভাইরাসে নারায়ণগঞ্জের ২ জন শনাক্ত হলেও চিকিৎসা শেষে তারা সুস্থ আছেন। বর্তমানে নারায়ণগঞ্জে করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে বিদেশ ফেরত ৪১ জনকে ‘হোম কোয়ারেন্টাইনে’ রাখা হয়েছে। এদের মধ্যে দুই জন ভারতীয় নাগরিক এবং একজন চীনা নাগরিক। এছারা শরীরে করোনা ভাইরাস না পাওয়াতে হোম কোয়ারেন্টাইন থেকে এ পর্যন্ত বাদ পড়েছেন ২১ জন।

গত কাল ১৮ মার্চ রাতে নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ এসব তথ্য জানান।

তিনি বলেন, নারায়ণগঞ্জে হোম কোয়ারেন্টাইনে আছেন ৩৮ জন। যার মধ্যে একজন চীনা নাগরিক এবং দুজন ভারতীয় নাগরিক। অন্যদিকে বিদেশ থেকে ফেরার পর হোম কোয়ারেন্টাইনে না থাকায় ৩ জনকে জরিমানা করা হয়েছে এবং তাদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেয়া হয়েছে। সে অনুযায়ী নারায়ণগঞ্জে হোম কোয়ারেন্টাইনে আছেন মোট ৪১ জন। হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের মধ্যে অধিকাংশই সদর ও বন্দর উপজেলায় অবস্থান করছেন।

সিভিল সার্জন জানান, নারায়ণগঞ্জে করোনায় আক্রান্ত দুইজনের সংস্পর্শে আসা তাদের পরিবারের চারজনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকার পরও তাদের শরীরে কোভিড-১৯ ভাইরাস পাওয়া যায়নি বলে তাদের কোয়ারেন্টাইন থেকে বাদ দেওয়া হয়েছে। কোয়ারেন্টাইন থেকে এ পর্যন্ত বাদ পড়েছেন আরও ১৭ জন।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ