শনিবার ০৪ এপ্রিল, ২০২০

‘করোনা ভাইরাসে আতংকিত হওয়ার কিছু নেই’

শুক্রবার, ১৩ মার্চ ২০২০, ২১:২৪

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: করোনা ভাইরাস সম্পর্কে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৩ মার্চ) বিকেলে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে করোনা ভাইরাস সম্পর্কে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে মাদক বিরোধী সচেতন নাগরিক সমাজ নারায়ণগঞ্জ এর উদ্যোগে এই সভার আয়োজন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, নাগরিক সমাজ নারায়ণগঞ্জ এর সভাপতি বদরুল হক, নারায়ণগঞ্জবাসীর সাধারণ স¤পাদক নাসিরুদ্দীন মন্টু, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির নারায়ণগঞ্জ জেলা সম্পাদক মন্ডলীর সদস্য নারীনেত্রী রাশিদা বেগম, বীর মুক্তিযোদ্ধা আবুল হাসেম, বীর মুক্তিযোদ্ধা আ. আজিজ, সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাইফুল্লাহ মাহমুদ টিটু, মাধবী প্লাজার সভাপতি মাকসুদ এলাহী, মাদক বিরোধী সচেতন নাগরিক সমাজ নারায়ণগঞ্জ এর যুগ্ম আহবায়ক খোকন রাজ, সমাজ সেবক আপন, রনি, হালিম বেপারী, হাসান, সহিদুল, মনসুর প্রমূখ।

সভায় নেতৃবৃন্দরা বলেন, বিচলিত হওয়ার মতো পরিস্থিতি এখনো আমাদের দেশে হয়নি, তবে গনপরিবহন ও লোকালয়ে সাবধানতার জন্য মাস্ক ব্যবহার করা উত্তম। করোনা ভাইরাসের সংক্রমিত হওয়ার প্রধান মাধ্যম হাত ও আক্রান্ত রোগীর সং¯পর্শ। তাই সাবান বা জীবাণুনাশক জেলে বারবার হাত ধৌত করলে মোটকথা হাত জীবাণুমুক্ত রাখতে পারলে সংক্রমিত হওয়ার সম্ভাবনা অনেকাংশে কমে যায়।

তারা আরও বলেন, সঠিক পরিকল্পনা, দ্রুত ব্যবস্থা গ্রহন এবং জনগণের মধ্যে সচেতনতা ও সাবধানতা সৃষ্টি করতে পারার কারণেই করোনার উৎপত্তিস্থল খোদ চীনে এই মরণ ভাইরাসের সংক্রামণকে অনেকখানী ঠেকিয়ে দেয়া সম্ভব হয়েছে।

সব খবর
সংগঠন সংবাদ বিভাগের সর্বশেষ