শনিবার ৩০ মে, ২০২০

করোনা বীরদের স্মরণে শহরের দেয়ালে গ্রাফিতি

বৃহস্পতিবার, ১৪ মে ২০২০, ১৬:৩৩

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: করোনাভাইরাস পরিস্থিতিতে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে মৃত্যুবরণকারী করোনা সৈনিকদের দেয়াল চিত্র অংকনের মাধ্যমে তাদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে গণসংহতি আন্দোলন নারায়ণগঞ্জ জেলা।

বুধবার (১৩) বিকেলে চাষাঢ়া বঙ্গবন্ধু সড়কে অবস্থিত হক প্লাজার পার্শবর্তী একটি দেয়ালে নিহতদের প্রতিকৃতি তৈরি করেন তারা। নারায়ণগঞ্জ চারুকলা ইনস্টিটিউটের সাবেক শিক্ষাথীদের সহযোগিতায় ও গণসংহতি আন্দোলনের জেলা নেতাকর্মীরা এ দেয়াল চিত্র তৈরি করে।

এ সময় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া প্রথম চিকিৎসক ডা. মইন উদ্দিন, দৈনিক সময়ের আলোর নগর সম্পাদক হুমায়ুন কবির খোকন, পুলিশ কনস্টেবল জসিম উদ্দিন (৪০) এবং ব্যাংক কর্মকর্তা মুজতবা শাহরিয়ার (৪০) চিত্র অংকন করা হয়।

গণসংহতি আন্দোলন জেলা নির্বাহী সমন্বায়ক অঞ্জন দাস বলেন, ‘করোনা দুর্যোগে দেশে বিভিন্ন পেশার যে সকল করোনা সৈনিক তাদের দায়িত্ব পালন করতে গিয়ে মৃত্যুবরণ করেছেন। আমরা গণসংহতি আন্দোলনের উদ্যোগে তাদের স্মরণ করছি। এবং তাদের শ্রদ্ধায় দেয়ালচিত্রটি তৈরি করেছি।’

ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, ‘একদিকে সরকার দেশের মানুষদের পর্যাপ্ত সুরক্ষা সামগ্রী না দিয়ে পেশাগত দায়িত্ব পালন করতে করোনার মুখে ঠেলে দিচ্ছেন অন্যদিকে সরকারি দলের সদস্যরা ত্রাণ চুরির উৎসবে মেতেছেন। সরকার সাধারণ মানুষের জনমালের নিরাপত্তা দিতে তারা ভয়ানকভাবে অপরাগ। তারা ইচ্ছাকৃতভাবে জনগণের ত্রাণ, খাদ্য সহায়তা আত্মসাত করছে। আমরা এর নিন্দা জানাচ্ছি। একই সঙ্গে জনগণের কাছে আহ্বান জানাচ্ছি সামাজিক দূরত্ব বজায় রাখুন। একই সঙ্গে আপনারা কোন বাংলাদেশ চান, কেমন স্বাস্থ্য ব্যবস্থা চান, তার জন্য ঐক্যবদ্ধ হন।’

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ