মঙ্গলবার ২৭ অক্টোবর, ২০২০

করোনা দুর্যোগে মানুষের পাশে ‘নারায়ণগঞ্জ-৯৯’ গ্রুপ

শনিবার, ৯ মে ২০২০, ১৭:০৫

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের এসএসসি-৯৯ ব্যাচের প্রাক্তন শিক্ষার্থীরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একত্রিত হয়ে মানুষের সেবায় কাজ করছে। করোনার এই দুর্যোগে মানবতার সেবায় কয়েক ধাপে ত্রাণ সামগ্রী ও রান্না করা খাবার বিতরণ করেছে তারা। তহবিল গঠন করে আরও কার্যক্রম হাতে নেওয়া হবে বলেও জানায় ‘নারায়ণগঞ্জ-৯৯’ নামের ফেসবুক গ্রুপের সদস্যরা।

গ্রুপের প্রতিষ্ঠাতা এডমিন মোহাম্মদ হাফেজ আহমেদ জানান, নারায়ণগঞ্জের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১৯৯৯ সালের ব্যাচমেটদের প্ল্যাটফর্ম হচ্ছে ‘নারায়ণগঞ্জ-৯৯’ গ্রুপটি। গত চার মাস পূর্বে কামরুল ইসলাম আকাশ, কাজী সবুজ, এফএম আতাউর রহমান, জাকারিয়া মুবিনের উদ্যোগে আড্ডার পাশাপাশি বিভিন্ন সমাজসেবামূলক কর্মকান্ড পরিচালনার উদ্দেশ্যে ফেসবুকে গ্রুপটি তৈরি করা হয়। এরই মধ্যে দেশে করোনা দুর্যোগ শুরু হলে নারায়ণগঞ্জের ছিন্নমূল ও গরীব মানুষের পাশে দাড়ানোর জন্য কিছু কার্যক্রম হাতে নেন গ্রুপটির সদস্যরা। বর্তমানে সাড়ে ৪শ’ সদস্য রয়েছে।

হাফেজ আহমেদ বলেন, দেশে-বিদেশে অবস্থান করা গ্রুপের সদস্যদের অর্থ সহযোগিতার মাধ্যমে তহবিল তৈরি করা হয়। প্রথম দফায় সাড়ে ৪শ’ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। খাদ্যসামগ্রীতে চাল, ডাল, তেল, পেঁয়াজ ছিল।

তিনি আরও জানান, দ্বিতীয় দফায় নারায়ণগঞ্জের রেললাইন এলাকায় অবস্থান করা ছিন্নমূল মানুষ ও এতিমখানায় রান্না করা খাবার বিতরণ করা হয়। গত ছয়দিন দৈনিক ২৫০ প্যাকেট রান্না করা খাবার বিতরণ করা হয়। আরও দুইদিন এই রান্না করা খাবার বিতরণ চলবে বলেও জানান তিনি। এছাড়া বক্তাবলী সবজি বাজার থেকে কম দামে সবজি ক্রয় করে তা গরীব মানুষের মাঝে বিতরণ করা হয়েছে।

হাফেজ আহমেদ বলেন, ঈদসামগ্রী বিতরণের জন্যও আমার ফান্ড তৈরি করছি। গ্রুপের সকলের প্রতি ফান্ডে নিজ সামর্থ্য অনুযায়ী অর্থ সহযোগিতা করার জন্য আহ্বান জানিয়েছি।

তিনি আরও বলেন, এসব কার্যক্রমে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন গ্রুপ এডমিন কামরুল ইসলাম আকাশ, কাজী সবুজ, এফএম আতাউর রহমান, জাকারিয়া মুবিন, সাইদুল আলম রাসেল, তাসনুভা ফারিয়া এবং মডারেটর একরামুল আমিন বর্ণা খান। এছাড়া গ্রুপে লাইভের মাধ্যমে বিভিন্ন বিশেষজ্ঞ ডাক্তার ফ্রিতে টেলিমেডিসিন সেবা দিচ্ছেন।

সব খবর
সংগঠন সংবাদ বিভাগের সর্বশেষ