শনিবার ০৬ জুন, ২০২০

করোনায় গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের লিফলেট বিতরণ

বুধবার, ২৫ মার্চ ২০২০, ২০:৪১

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: করোনা ভাইরাস নিয়ে আতঙ্ক নয় সচেতন হওয়ার আহ্বান জানিয়ে গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের উদ্যোগে সচেতনতামূলক লিফলেট বিলি ও স্যানিটাইজার দিয়ে শ্রমিকদের হাত জীবাণুমুক্ত করার কার্যক্রম পরিচালিত হয়েছে।

বুধবার (২৫ মার্চ) সকালে মাসদাইরের চৌধুরী কমপ্লেক্স এলাকায় এই কার্যক্রম পরিচালিত হয়।

এ সময় নেতা-কর্মীরা শ্রমিকদের করোনা ভাইরাস সংক্রমণ বিষয়ে এর লক্ষণ, করণীয় তুলে ধরে এবং করোনা ভাইরাস থেকে মুক্ত থাকার জন্য কীভাবে স্বল্প খরচে স্যানিটাইজার তৈরি এবং ব্যবহার করা যায় তার প্রশিক্ষণ দেয়া হয়।

কার্যক্রম পরিচালনায় অংশ নেয় সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শরীফ, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সুলতানা আক্তার, ফয়সাল আহমেদ রাতুল, খোরশেদ আলম, খোকন, তাজুল, রফিক প্রমুখ নেতাকর্মীরা।

এসময়ে আবু নাঈম খান বিপ্লব বলেন, বিশ্বব্যাপী মহামারী আকারে ছড়িয়ে পড়া নভেল করোনা ভাইরাস মোকাবিলায় সরকার বাংলাদেশে কার্যকর পদক্ষেপ নিতে ব্যর্থ হয়েছে। বাংলাদেশে সংক্রমণ শুরু হওয়ার পর দীর্ঘ সময় পার হলেও দেখা যাচ্ছে হাসপাতাল যথযথভাবে প্রস্তুত হয়নি, করোনা সনাক্তের পর্যাপ্ত কিট নেই, ডাক্তার, নার্স, স্বাস্থ্য সেবীদের প্রয়োজনীয় সুরক্ষা উপকরণ নেই। সারাদেশ কার্যত আগামীকাল থেকে লকড ডাউন হবে কিন্তু দেশের দরিদ্র শ্রমজীবীদের কী হবে সে বিষয়ে সরকারের কোন নির্দেশনা নেই। তিনি ভর্তুকি মূল্যে মাস্ক সাবান স্যানিটাইজার করোনা পরীক্ষা ব্যবস্থা, নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম কঠোরভাবে নিয়ন্ত্রণ, শ্রমজীবীদের সবেতন ছুটি ও বিশেষ ভাতা প্রদান, করোনা চিকিৎসার সমস্ত আর্থিক দায়িত্ব রাষ্ট্রকে নেয়ার দাবি করেন।

সেলিম মাহমুদ বলেন, করোনার অযুহাতে শ্রমিক ছাঁটাই করা চলবে না। শ্রমিকদের সবেতন ছুটি দিতে হবে। করোনা দুর্যোগকালীন সময়ে শ্রমিকদের বিশেষ ভাতা দেয়ার ব্যবস্থা করতে হবে। নেতৃবৃন্দ দেশবাসীকে শঙ্কিত না হয়ে সচেতন হয়ে করোনা মোকাবিলার আহ্বান জানান তিনি।

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ