শনিবার ০৮ আগস্ট, ২০২০

করোনায় গার্মেন্টস খুলে দেওয়া আত্মঘাতী সিদ্ধান্ত: ট্রেড ইউনিয়ন

বুধবার, ২৯ এপ্রিল ২০২০, ২২:০৭

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: করোনা ঝুঁকির মধ্যে গার্মেন্টস কারখানা খুলে দেওয়াটা শুধু অমানবিকই নয় এটা আত্মঘাতী সিদ্ধান্ত। মালিকরা জরুরি কাজের জন্য স্বল্প পরিসরে কারখানা খোলার কথা বলে শ্রমিকদের স্বাস্থ্য নিরাপত্তার ব্যবস্থা নেওয়া ছাড়াই সকল কারখানা খুলে দিয়ে তাদের স্বাস্থ্য ঝুঁকিতে ফেলে দিয়েছে।

বুধবার (২৯ এপ্রিল) গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি এম এ শাহীন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে তারা একথা জানান।

বিবৃতিতে তারা জানান, করোনা দুর্যোগের মধ্যে শ্রমিকদের খাদ্য ও স্বাস্থ্য নিরাপত্তার দায়িত্ব নেওয়ার পরিবর্তে মালিকরা বেতন-ভাতা পরিশোধ না করে ছাঁটাই লে-অফ করে শ্রমিকদের মৃত্যুর ঝুঁকির দিকে ঠেলে দিয়েছে। করোনা দুর্যোগের মধ্যে সকল ছাঁটাই-বরখাস্ত লে-অফ এর ঘোষণা বাতিল করতে হবে। কয়েকটি কারখানায় শ্রমিকদের স্বাস্থ্য নিরাপাত্তার বিষয়টি সুনিমি।চত করা হচ্ছে না ফলে কারো শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি থাকলে সমস্ত শ্রমিকরা সংক্রমিত হবে। শ্রমিকদের কর্মক্ষেত্রে স্বাস্থ্য বিধি মেনে করোনা প্রতিরোধে প্রয়োজনীয় পদক্ষেপ নিয়ে শ্রমিকদের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

সব খবর
সংগঠন সংবাদ বিভাগের সর্বশেষ