বৃহস্পতিবার ০২ এপ্রিল, ২০২০

করোনায় আক্রান্ত বুয়েটের রোগী নারায়ণগঞ্জে ছিলেন

বুধবার, ২৫ মার্চ ২০২০, ২২:২৬

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষকদের কোয়ার্টার থেকে একজন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। তিনি সম্প্রতি ভারত থেকে ফেরার পর নারায়ণগঞ্জে কয়েকদিন ছিলেন। নারায়ণগঞ্জে থাকা অবস্থায় অসুস্থ হন তিনি। পরে ঢাকায় গিয়ে আইইডিসিআরকে জানালে সেখানে পরীক্ষায় সোমবার (২৩ মার্চ) তার করোনা ধরা পড়ে। আক্রান্ত নারীর সংস্পর্শে আসা তার দুই মেয়ের নমুনা পরীক্ষায় করোনাভাইরাস শনাক্ত হয়নি।

এদিকে একই দিন নারায়ণগঞ্জের সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ নারায়ণগঞ্জে মহামারী করোনা ভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত আরও একজন রোগী শনাক্ত হয়েছেন বলে নিশ্চিত করেন। তবে বিস্তারিত কোন তথ্য জানাতে পারেননি তিনি।

বুধবার (২৫ মার্চ) চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মওদুদ হাওলাদার গণমাধ্যমে জানান, লক্ষণ দেখার পর আইইডিসিআর এ পরীক্ষায় একজনের  শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এ ঘটনার পরপরই তাদের থাকা বুয়েটের ওই ভবনটি ‘লাল ভবন’ চিহ্নিত করে লকডাউন করে দিয়েছে বুয়েট প্রশাসন। গত সোমবার ভবনটি লকডাউন করা হয়।

জানা গেছে, আক্রান্ত নারী বুয়েটের এক শিক্ষকের মা। গত ১১ অথবা ১২ মার্চ তিনি ভারত থেকে দেশে ফেরেন। তিনি জ্বর, কাশি ও শ্বাসকষ্টে ভুগছিলেন।নিরাপত্তার স্বার্থে তার পরিচয় প্রকাশ করা হয়নি। ভারত থেকেই তিনি সংক্রমিত হতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

চকবাজার থানার ওসি মওদুদ হাওলাদার জানান, ভারত থেকে চিকিৎসা করে আসার পরে আক্রান্ত মা ও তার দুই মেয়ে নারায়ণগঞ্জে ছিলেন। সেখানে অসুস্থ হওয়ায় তাদের ঢাকায় নিয়ে আসা হয়। বিভিন্ন উপসর্গ দেখা দিলে এ তিনজনের নমুনা সংগ্রহ করে আইইডিসিআর। পরীক্ষায় একজনের করোনাভাইরাস পজিটিভ আসায় শিক্ষকদের পুরো ভবনটি লকডাউন করা হয়। ওই ভবনে অবস্থানকারী সবাইকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। তবে আক্রান্ত জনের শারীরিক অবস্থা আগের তুলনায় ভালো বলে জানিয়েছেন মওদুদ হাওলাদার।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ